ঢাকার পথে খালেদা জিয়া

0
336

খবর৭১: হজরত শাহজালাল (র.) ও হজরত শাহপরাণ (র.) এর মাজার জিয়ারত শেষে সিলেট সার্কিট হাউজ থেকে ঢাকার উদ্দেশে রওনা করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সোমবার (০৫ ফেব্রুয়ারি) রাত ৯টা ৪৫ মিনিটে বেগম জিয়ার গাড়িবহর সিলেট থেকে রাজধানীর উদ্দেশে যাত্রা করে। আনুমানিক রাত ৩টা নাগাদ গাড়িবহরসহ বিএনপিপ্রধানের ঢাকায় পৌঁছানোর কথা।

এর আগে সন্ধ্যা ৬টায় সার্কিট হাউজ থেকে শাহজালাল (র.) এর মাজারে যান এবং মাজার জিয়ারত করেন বিএনপি নেত্রী। সেখানেও তাঁকে স্বাগত জানাতে মাজারের মূল ফটকে অবস্থান নেন নেতাকর্মীরা।

সন্ধ্যা ৬টায় হযরত শাহজালাল (রহ.) এ মাজারে প্রবেশ করার সময়ই মাগরিবের আজান হওয়ায় তিনি সেখানেই নামাজ আদায় করেন। এরপর কিছুক্ষণ দোয়া-দরুদ পড়ে মোনাজাত করেন। মুফতি নেহাল উদ্দিন মিলাদ পড়ান। মাজারের খাদেম কবির এসময় মোনাজাত পড়ান।

সেখান থেকে সন্ধ্যা ৭ টা ১৫ মিনিটে শাহপরাণের মাজারে যান বিএনপি চেয়ারপারসন। প্রায় ২৫ মিনিট অবস্থান করে দোয়া ও মোনাজাত শেষে ফের সিলেট সার্কিট হাউজের দিকে রওনা দেন সাবেক এই প্রধানমন্ত্রী।

শাহপরাণের মাজারে পৌঁছুনোর আগেই সেখানেও প্রিয় নেতৃত্বে স্বাগত জানাতে দলের এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মী উপস্থিত হয়।

খালেদা জিয়ার সঙ্গে উভয় মাজারে মোনাজাতে অংশ নেন- বিএনপির কেন্দ্রীয় নেত্রী শিরিন সুলতানা, শ্যামা ওবায়েদ, হেলেন জেরিন খান ও খালেদা ইয়াসমিন প্রমুখ। বর্তমানে বেগম জিয়া সিলেট সার্কিট হাউজে অবস্থান করছেন।

হজরত শাহজালাল (র.) ও হজরত শাহপরাণ (র.) এর মাজার জিয়ারত শেষে রাত সোয়া ৮টার দিকে ফের সিলেট সার্কিট হাউজে আসেন এবং কিছুটা সময় বিশ্রাম নেন বিএনপি চেয়ারপারসন। সেখান থেকে রাত ঠিক পৌনে ১০টায় ফিরতি যাত্রায় বেগম জিয়ার গাড়িবহর ঢাকার উদ্দেশে রওনা হয়।

এর আগে সিলেটে মাজার জিয়ারতের উদ্দেশে সকাল সোয়া ৯টায় রাজধানীর গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে যাত্রা শুরু করেন খালেদা জিয়া। বিকেল সাড়ে ৪টায় সিলেট সার্কিট হাউজে পৌঁছান তিনি।

এদিন সকাল থেকেই খালেদা জিয়ার সিলেটে যাত্রাপথে ভৈরব, কামারটেক, হবিগঞ্জেরর মাধবপুর, শায়েস্তাগঞ্জ, মীরপুর, গোয়ালাবাজার, শেরপুর মোড়, দয়ামীর বাজার, রশিদপুর, চন্ডিপুল, দক্ষিণ সুরমা, মেন্দিবাগসহ পথিমধ্যে বিভিন্ন স্থানে দল, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দলের নেত্রীকে অভ্যর্থনা জানাতে অবস্থান নেয়। এসময় বেগম জিয়াও হাত নেড়ে নেতাকর্মীদের শুভেচ্ছা জানান।

এদিকে খালেদা জিয়ার ঢাকা থেকে সিলেট যাত্রার সময় নারায়ণগঞ্জ, নরসিংদীসহ পথে বিভিন্ন স্থানে পুলিশ অবস্থান নেয়া দলীয় নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ ও ধাওয়া দেয় বলে অভিযোগ আসে। বিএনপি চেয়ারপারসনকে স্বাগত জানাতে নেতাকর্মীদের পুলিশ ঢাকা-সিলেট মহাসড়কে শান্তিপূর্ণভাবেও দাঁড়াতে দেয়নি বলেও দলটির একাধিক নেতার অভিযোগ।

অন্যদিকে বেগম জিয়ার যাত্রাপথে বিভিন্ন স্থান থেকে পুলিশ দলটির ২৬ নেতাকর্মীকে গ্রেফতার করে। এর মধ্যে উল্লেখযোগ্য বিএনপির আইনবিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, সহ-আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, কিশোরগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন প্রমুখ। যদিও কয়েক ঘণ্টা পর পুলিশ সানাউল্লাহ মিয়াকে ছেড়ে দেয়।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here