ড.কামালের গাড়িবহরে হামলায় মামলা

0
306

খবর৭১ঃ এক্যফ্রন্ট প্রধান ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার ঘটনায় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের ১২ নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার মধ্যরাতে রাজধানীর দারুস সালাম থানায় একাদশ নির্বাচনে ঢাকা-১৪ আসনে বিএনপি ও ঐক্যফ্রন্টের প্রার্থী সৈয়দ আবু বকর সিদ্দিক বাদী হয়ে এ মামলা করেন।

এর আগে গত শুক্রবার বুদ্ধিজীবী হত্যা দিবস উপলক্ষে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়ে ফেরার সময় ড. কামালের গাড়িবহরে হামলা চালানো হয়।

দায়েরকৃত মামলায় দারুস সালাম থানা সেচ্ছাসেবক লীগের আহবায়ক মো. ইসলাম, থানা ছাত্রলীগের নাবিল খান, থানা সেচ্ছাসেবক লীগের মো. বাদল, ১২ নং ওয়ার্ড যুবলীগের যুগ্ম আহবায়ক মো. সোহেল, দারুস সালাম থানা ছাত্রলীগের সভাপতি শেখ রাজন, সেচ্ছাসেবক লীগের জুয়েল, শেখ ফারুক, শাহআলী থানা ছাত্রলীগের সভাপতি মো. জাকির ও সাধারণ সম্পাদক সৈকত, শাহআলী থানা আওয়ামী লীগের দফতর সম্পাদক মো. রনি, শাহ আলী থানা ছাত্রলীগের শাওন এবং একই থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মফিজুল ইসলাম শুভকে আসামি করা হয়েছে।

মামলার বাদী এজাহারে আসামি হিসেবে ওই ১২ জনের নাম উল্লেখ করে বলেন, ‘অজ্ঞাতনামা আরও অনেক আসামি ঘটনার দিন রামদা, ছুরি, চাকু, রড, হকিস্টিক ও লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা চালায়।’

এজাহারে আরও বলা হয়, ১৪ ডিসেম্বর সকাল ১০টার দিকে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়ে ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন, ডা. জাফর উল্লাহ চৌধুরী, আ. স. ম রব, ড. রেজা কিবরিয়া, ঢাকা-১৩ আসনের বিএনপি প্রার্থী আবদুস সালাম ও তিনিসহ মিরপুরের বিভিন্ন এলাকার বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বের হচ্ছিলেন।

এসময় শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধের ১নং গেটের সামনে আকস্মিকভাবে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের নির্দেশ ও প্রত্যক্ষ মদদে ওই হামলা হয়। এতে জাতীয় নেতৃবৃন্দ, বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী এবং সাধারণ জনগণ গুরুতর আহত হন।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের মিরপুর বিভাগের একজন কর্মকর্তা।

তিনি বলেন, ‘শনিবার রাতে মামলার বাদী ও ঢাকা-১৪ আসনে বিএনপির প্রার্থী সৈয়দ আবু বকর সিদ্দিক একজন প্রতিনিধির মাধ্যমে থানায় লিখিত অভিযোগ করেন। সেটি যাচাই করে দণ্ডবিধির ১৪৩/৩২৩/৩২৫ ধারায় মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে।’

এদিকে দারুস সালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিমুজ্জামান জানান, রবিবার সন্ধ্যা পর্যন্ত ওই মামলায় কোনও আসামিকে আটক বা গ্রেফতার করা যায়নি। তাদের গ্রেফতার চেষ্টা ও মামলার তদন্ত কাজও চলছে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here