ড্রেজিং করে ভাঙ্গনে বিলীন হওয়া ভূমি উদ্ধার করা হবে : এনামুল হক শামীম

0
222

শরীয়তপুর প্রতিনিধি:
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, নড়িয়ায় পদ্মা নদী ভাঙ্গন আগামী বর্ষা মৌসুমের আগেই রোধ করা হবে। আর নড়িয়ার এক ইঞ্চি জমিও নদীতে বিলীন হতে দেব না। আর ড্রেজিং করে ভাঙ্গনে বিলীন হওয়া ভূমি উদ্ধার করা হবে। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশনা রয়েছে ওই জমি ক্ষতিগ্রস্তদের মাঝে ফেরত দিতে হবে। রবিবার দুপুরে শরীয়তপুরের নড়িয়ার ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন শেষে নড়িয়া শহীদ মিনারে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও নড়িয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল ওহাব বেপারীর সভাপতিত্বে ও আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক জহির সিকদারের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, পানি মন্ত্রনালয়ের সচিব কবির বিন আনোয়ার, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, জেলা প্রশাসক কাজী আবু তাহের, জেলা আওয়ামীলীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার আব্দুল মোমেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অনল কুমার দে। সমাবেশে উপস্থিত ছিলেন, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক আলহাজ্ব আনোয়ার হোসাইন খান, আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক আক্তারুজ্জামান জুয়েল, নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাসান আলী রাড়ী, সাধারন সম্পাদক হাসানুজ্জামান খোকন, নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী প্রমুুখ।
পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম আরও বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন নড়িয়ার মানুষের যাতে আর চোখের জল ফেলেতে না হয়। আমি পানি সম্পদ মন্ত্রণালয়ের উধ্বর্তন কর্মকর্তাদের সঙ্গে সভা করেছি। ভাঙ্গন রোধের প্রকল্পটির অগ্রগতি দেখতে এসেছি। ভাঙনে ক্ষতিগ্রস্তদের মানুষের সাথে কথা বলেছি। বর্ষার আগেই নড়িয়ার ভাঙন  রোধ করা হবে।
এর আগে মন্ত্রী নৌ-পথে স্পিডবোট যোগে ভাঙন কবলিত জাজিরা ও নড়িয়ার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। বেলা ১২টার দিকে তিনি নড়িয়া পৌর সভার পূর্ব নড়িয়া এলাকায় পদ্মার ভাঙনে ক্ষতিগ্রস্ত মানুষের সাথে মতবিনিময় করেন। এরপর তিনি নড়িয়া উপজেলা প্রশাসনের আয়োজনে উন্নয়ন সমন্বয় কমিটির সভায় যোগ দেন।

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here