ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেলে এক নারীর মৃত্যু

0
355
ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেলে এক নারীর মৃত্যু

খবর৭১ঃ

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও এক নারীর মৃত্যু হয়েছে। তাঁর নাম খাদিজা আকতার (২৭)। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় হাসপাতালের মেডিসিন বিভাগে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। আজ বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এ কে এম নাছির উদ্দীন।

খাদিজার স্বজন আবুল হোসেন বলেন, রাজধানীর গেন্ডারিয়ার দয়াগঞ্জ এলাকায় স্বামী মনির হোসেনের সঙ্গে থাকতেন তিনি। ঈদের দিন খাদিজা জ্বরে আক্রান্ত হন। প্রথমে স্থানীয় একটি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। পরে ১৬ আগস্ট তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে তাঁর মৃত্যু হয়। ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, স্বজনেরা তাঁর মরদেহ হাসপাতাল থেকে নিয়ে গেছেন।

এ নিয়ে সারা দেশে ডেঙ্গুতে মোট মৃত্যুর সংখ্যা দারালো ১৬১ জনে। সরকারি-বেসরকারি হাসপাতালের দায়িত্বশীল কর্মকর্তা, সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জন ও রোগীর স্বজনদের কাছ থেকে মৃত্যুর এ হিসাব পেয়েছে। এর মধ্যে গতকাল মঙ্গলবার পর্যন্ত ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় ২০ জনের মৃত্যু হয়।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্যমতে, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে ১৬২৬ জন ভর্তি হয়েছেন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭১১ জন। আর ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা ৯১৫ জন। সরকারি হিসাব অনুযায়ী এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪৭ জনের মৃত্যু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here