ডি সিলভার পরে এবার মেন্ডিসের সেঞ্চুরি

0
288

খবর৭১: ধনঞ্জয়া ডি সিলভার পর এবার সেঞ্চুরি করলেন শ্রীলঙ্কান আরেক ব্যাটসম্যান কুশল মেন্ডিস। আজ তৃতীয় দিনের সকালে তিনি তুলে নেন ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি, ২০০ বলে।

তৃতীয় দিনেও সাদামাটা বোলিং টাইগারদের। উইকেটের দেখা মিলছে না। মনে করা হয়েছিলো, তৃতীয় দিন থেকে ব্যাটসম্যানদের জন্য কঠিন হবে । কিন্তু বাংলাদেশি বোলাররা কোনো প্রভাবই ফেলতে পারছে না মেন্ডিস এবং ধনঞ্জয়া জুটির উপর।

এ প্রতিবেদন লেখার সময় লঙ্কানদের সংগ্রহ ১ উইকেটে ২৫৩ রান । ১৪৮ রানে ব্যাট করছিলেন ডি সিলভা। ১০৫ রানে ব্যাট করছিলেন মেন্ডিস।

গতকাল দলীয় শূন্য রানে ওপেনার দিমুথ করুণারত্নেকে হারানোর পর স্বাচ্ছন্দ্যেই খেলে যান ধনঞ্জয়া ডি সিলভা ও কুসল মেন্ডিস। দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ছিলো এক উইকেটে ১৮৭ রান। দ্বিতীয় দিন শেষে তারা ৩২৬ রানে পিছিয়ে ছিলো। প্রথম ইনিংসে বাংলাদেশ সংগ্রহ করে ৫১৩ রান।

গতকালই সেঞ্চুরি তুলে নেন লঙ্কান ব্যাটসম্যান ধনঞ্জয়া ডি সিলভা। টেস্ট ক্যারিয়ারে এটি তার চতুর্থ সেঞ্চুরি।

গতকাল দ্বিতীয় সেশনে শেষ হয় বাংলাদেশ ইনিংস। এরপর শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নামে। ব্যাটিংয়ে নেমে দলীয় শূন্য রানেই উইকেট হারায় সফরকারীরা। ইনিংসের তৃতীয় ওভারে মেহেদী হাসান মিরাজের বলে ইমরুল কায়েসের হাতে ক্যাচ হন দিমুথ করুণারত্নে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩১ জানুয়ারি শুরু হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। প্রথম দিন টস জিতে ব্যাট আগে ব্যাট করেছে বাংলাদেশ।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here