ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার রুমির জামিন

0
282

খবর৭১ঃশেরপুরের ঝিনাইগাতীতে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার রৌশনারা খাতুন রুমি (৪০) জামিনে মুক্তি পেয়েছেন। বৃহস্পতিবার দুপুরে শেরপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুমিন্নুনেসা খানম রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে জামিনের আদেশ দেন।

রুমি উপজেলার ভালুকা গ্রামের মৃত খবির উদ্দিন সরকারের মেয়ে ও বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন ঝিনাইগাতী শাখার মহিলাবিষয়ক সম্পাদক।

পুলিশ সূত্রে জানা গেছে, গত সোমবার রাতে ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মজিবর রহমান বাদী হয়ে ওই নারীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারায় মামলা দায়ের করেন (মামলা নং-০৫)। মামলার পরিপ্রেক্ষিতে রুমিকে গ্রেপ্তার করে গত মঙ্গলবার দুপুরে আদালতে সোর্পদ করে পুলিশ।

ওই মামলায় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী মো. ওবায়দুল কাদেরের ছবি বিকৃত করে ফেসবুক আইডিতে প্রকাশ করার অভিযোগ করা হয়। মামলা এজাহারে উল্লেখ করা হয়েছে, রুমি গত ১৩ অক্টোবর বিকেলে তার ফেসবুকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের একটি বিকৃত ছবি পোস্ট করেন। এতে ওবায়দুল কাদেরের মানহানি এবং দেশে-বিদেশে তার সুনাম ক্ষুণ্ণ হয়েছে। এ ঘটনায় বাদী ও সাক্ষীরা মর্মাহত হয়েছেন।

কিন্তু তদন্তকালে অভিযোগের প্রমাণ না পাওয়ায় বুধবার আদালতে চূড়ান্ত রিপোর্ট দাখিল করেন পুলিশ।

শেরপুরের কোর্ট ইন্সপেক্টর আমিনুর রহমান তরফদার রিমান্ড আবেদন নামঞ্জুর করে জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here