ডিএনসিসি ভোটের প্রচারের পর্দা নামছে মঙ্গলবার

0
247

খবর৭১ঃ আসন্ন ঢাকা সিটি উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি)মেয়র পদে উপ-নির্বাচন ও নতুন ১৮টি ওয়ার্ডে সাধারণ নির্বাচন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সঙ্গে যুক্ত হওয়া নতুন ১৮টি ওয়ার্ডে সাধারণ নির্বাচনের নির্বাচনী প্রচার-প্রচারণার পর্দা নামছে।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) রাত ১২ টার পর থেকে সকল ধরনের নির্বাচনী প্রচার-প্রচারণার নিষেধজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)

ইসির যুগ্ম সচিব (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান বলেন, ‘২৬ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২ টা থেকে ২ মার্চ দিবাগত রাত ১২টা পর‌্যন্ত নির্বাচনী এলাকায় কোন ব্যক্তি কোন জনসভা আহ্বান, অনুষ্ঠান বা তাতে যোগদান করতে এবং কোন মিছিল বা শোভাযাত্রা সংঘটিত করতে বা তাতে যোগদান করতে পারবে না।’

এ বিষয়ে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান তিনি।

এদিকে নির্বাচন উপলক্ষে ২৬ ফেব্রুয়ারি ১২টার পর থেকে ১ মার্চ ১২টা পর্যন্ত ডিএনসিসি আওতাভুক্ত এলাকায় মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে ইসি।

এছাড়াও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ২৭ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে ২৮ ফেব্রুয়ারি মধ্যরাত পর্যন্ত অটোরিকশা/ইজিবাইক/, মাইক্রোবাস, পিকআপ, কার, বাস, ট্রাক এবং স্থানীয়ভাবে তৈরি বিভিন্ন যান্ত্রিক যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন এবং উত্তর ও দক্ষিণের ৩৬টি ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলরের ভোট ২৮ ফেব্রুয়ারি হবে। ভোটগ্রহণ চলবে সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক মারা গেলে এটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here