ডিএনসিসির মশক নিধন কার্যক্রম শুরু ২৪ ডিসেম্বর

0
322

খবর ৭১:নগরীতে মশার উপদ্রব বেড়ে যাওয়ায় ২৪ ডিসেম্বর (রোববার) থেকে ক্র্যাশ কর্মসূচি চালু করবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

এই কর্মসূচি চলাকালীন ডিএনসিসির বিভিন্ন এলাকার জলাধারে স্বাভাবিকের চেয়ে বেশি ওষুধ ছিটানো হবে। একইসঙ্গে ফগিং করেও উড়ন্ত মশা নিধন করা হবে।

বুধবার ডিএনসিসি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মেজবাহুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোঃ জাকির হোসেন, স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইমদাদুল হক প্রমুখ।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, গত বর্ষার মৌসুমে ডেঙ্গু ও চিকুনগুনিয়া ভাইরাসের কারণে নগরবাসী অনেক ভোগান্তির শিকার হয়েছেন। আমরা অনেক চেষ্টা করেও নগরবাসীকে সেই দুর্ভোগ থেকে পুরোপুরি মুক্তি দিতে পারেনি। এ কারণে এবার মশার উপদ্রব বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গেই আমরা মাঠে নেমে পড়ছি। আমারা মশক নিধনে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছি। তবে শুধু আমরা কাজ করলে হবে না, এ কাজে নগরবাসীকেও নেমে আসতে হবে।

এক প্রশ্নের জবাবে এই কর্মকর্তা বলেন, ডিএনসিসিভুক্ত নতুন এলাকায় মশক নিধন কর্মসূচি পরিচালিত হচ্ছে না। কেননা, ওই এলাকায় সেবা দেয়ার মতো জনবল এখনও নিয়োগ করা সম্ভব হয়নি। জনবল নিয়োগ দেয়া সাপেক্ষে ওই এলাকার সেবা কার্যক্রম শুরু করা হবে। তবে ইতোমধ্যে আমরা ওই এলাকার জনবল নিয়োগ করা, উন্নয়ন কার্যক্রম নিয়োগ দেয়াসহ সার্বিক বিষয়ে কার্যক্রম শুরু করা হয়েছে। খুব কম সময়ের মধ্যেই ওই এলাকায় ব্যাপক উন্নয়ন কাজ শুরু করা হবে।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here