ডিআইজি মিজানের জামিন আবারও নাকচ

0
388
ডিআইজি মিজানের জামিন আবারও নাকচ

খবর৭১ঃ দুর্নীতির মামলায় কারাবন্দি পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের জামিনের আবেদন ফের নাকচ করেছেন আদালত। বুধবার ঢাকা জেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন। গত ৩১ জুলাই শুনানি শেষে তার জামিন আবেদন নাকচ করে আদালত। এর আগে ২৪ জুন এ মামলা করেন দুদকের পরিচালক মঞ্জুর মর্শেদ।

মামলায় মিজানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না ভাগ্নে পুলিশের এসআই মাহমুদুল হাসান ও ছোট ভাই মাহবুবুর রহমানকেও আসামি করা হয়। মামলায় তিন কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন এবং তিন কোটি সাত লাখ পাঁচ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়। এর আগে তিনি দুদকে চার কোটি ৪২ লাখ ৪৯ হাজার ৬২৪ টাকার সম্পদের হিসাব দাখিল করেন।

আসামি মিজানুর ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) অতিরিক্ত কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। বিয়ে গোপন করতে ক্ষমতার অপব্যবহার করে দ্বিতীয় স্ত্রীকে গ্রেফতার করানোর অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। এছাড়া এক সংবাদ পাঠিকাকে প্রাণনাশের হুমকি ও উত্ত্যক্ত করার অভিযোগে মিজানুরের বিরুদ্ধে বিমানবন্দর থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করা হয়।

নারী নির্যাতনের অভিযোগে গত বছরের জানুয়ারির শুরুর দিকে তাকে প্রত্যাহার করে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়। গত ২৫ জুন তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এর আগে মিজানুরের অবৈধ সম্পদের অনুসন্ধানে থাকা এক দুদক কর্মকর্তাকে ৪০ লাখ টাকা ঘুষ দেওয়ার কথা নিজেই ফাঁস করে দিয়ে সম্প্রতি নতুন করে আলোচনায় আসেন এই পুলিশ কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here