ডাবল সেঞ্চুরির পর মোস্তাফিজের শিকার টেলর

0
273

খবর ৭১ঃ এক বছরেরও বেশি সময় পর পাওয়া টেস্ট সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরি বানালেন রস টেলর। তারপরই বিদায় নিলেন মোস্তাফিজুর রহমানের বলে। এর আগে দ্বিতীয় সেশনে তার সঙ্গে ক্রিজে দাপট দেখানো হেনরি নিকোলস ফিরে গেছেন পঞ্চম সেঞ্চুরি করে। তাইজুল ইসলামের শিকার হন তিনি।

ওয়েলিংটনে দ্বিতীয় টেস্টে বাংলাদেশের ২১১ রানের জবাবে প্রথম ইনিংসে ৫ উইকেটে ৪২৮ রান করেছে তারা। ২১১ বলে ১৯তম চারে ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি হাঁকান টেলর। পরের ওভারে মোস্তাফিজের বলে লিটন দাসের ক্যাচ হন তিনি। তার ২১২ বলে সাজানো ২০০ রানের ইনিংসে রয়েছে ১৯ চার ও ৪টি ছয়।

২ উইকেটে ৩৮ রানে সোমবারের খেলা শুরু করে নিউজিল্যান্ড। ১০ রানে উইলিয়ামসন আর টেলর ১৯ রানে ক্রিজে নামেন। এবাদত হোসেন ও মোস্তাফিজুর রহমানদের শাসন করতে থাকেন তারা ব্যাট হাতে।

হ্যামিল্টনে ডাবল সেঞ্চুরি হাঁকানো উইলিয়ামসন ৬৭ বলে ফিফটি পান ৯টি চারে। ৬১ বলে ৮ চারে হাফসেঞ্চুরি করেন টেলরও। দুজনের ১৭২ রানের শক্ত জুটি ভাঙেন তাইজুল।

বাংলাদেশি স্পিনার ফিরতি ক্যাচ ধরে মাঠছাড়া করেন উইলিয়ামসনকে। স্বাগতিক অধিনায়ক ১০৫ বলে ১১ চার ও ১ ছয়ে ৭৪ রানে আউট হন। তবে ৯৭ বলে ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরির দেখা পান টেলর। ২০১৭ সালের ডিসেম্বরের পর প্রথমবার টেস্টে তিন অঙ্কের ঘরে পৌঁছান তিনি ১৪ চার ও ৩ ছয়ে।

৩ উইকেটে ১৯৮ রানে প্রথম সেশন শেষ করে নিউজিল্যান্ড। লাঞ্চের পর ৬ চারে ৬৪ বলে দশম ফিফটি করেন নিকোলস। আর ষষ্ঠবার দেড়শ রানের ঘরে পৌঁছান টেলর। ১৫৭ বলে ১৮ চার ও ৩ ছয়ে ১৫০ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। তাদের লিড ছাড়িয়ে যায় ১০০ রানে।

৭ উইকেট হাতে রেখে ১৬১ রানের লিড নিয়ে চা বিরতিতে যায় নিউজিল্যান্ড। ‍তৃতীয় সেশনের শুরুতেই ১২২ বলে সেঞ্চুরি পূর্ণ করেন নিকোলস। এরপর তাইজুলের কাছে বোল্ড হন এই বাঁহাতি ব্যাটসম্যান। ১২৯ বলে ৯ চারে ১০৭ রান করেন তিনি।

এর আগে তৃতীয় দিনের খেলায় তামিম ইকবালের ৭৪ রান ও শেষ দিকে লিটন দাসের ৩৩ রানের ইনিংস বাংলাদেশের ব্যাটিংয়ে বড় অবদান রাখে। তাতে প্রথম ইনিংসে সফরকারীদের সংগ্রহ হয় ২১১ রান।

বৃষ্টিতে প্রথম দুই দিনের খেলাই হয়নি। রবিবার টস জিতে ফিল্ডিং নেন উইলিয়ামসন। তারপর নেইল ওয়াগনারের গতিতে বাংলাদেশকে গুটিয়ে দেয় স্বাগতিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here