ডাকসু নির্বাচনে আর প্রার্থী হবেন না ভিপি নুর

0
358
ডাকসু নির্বাচনে আর প্রার্থী হবেন না ভিপি নুর

খবর৭১ঃ সুযোগ থাকলেও পরবর্তী ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছেন সংসদের বর্তমান সহ সভাপতি (ভিপি) নুরুল হক নুর। ডাকসুর বর্তমান কার্যনির্বাহী কমিটির মেয়াদ শেষ হওয়ার ৫ সপ্তাহ আগে গণমাধ্যমের কাছে তিনি একথা জানান।

এর আগে, ২৮ বছরের বেশি সময় পরে গত বছরের ১১ মার্চ ছাত্রদের সরাসরি ভোটে ডাকসুর নতুন নেতৃত্ব সৃষ্টি হয়। ভিপি ও সমাজকল্যাণ সম্পাদক বাদে বাদবাকি পদগুলোতে ছাত্রলীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়।

এই দুটি পদে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের দুই নেতা নুরুল হক ও আখতার হোসেন জয়ী হন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি সাহিত্যের মাস্টার্সের নিয়মিত শিক্ষার্থী ২৫ বছর বয়সী নুরুল হক নুরের নিয়মানুযায়ী আবারও নির্বাচন করার সুযোগ আছে। তবে তিনি এবার আর প্রার্থী হবেন না।

অবশ্য নিজে প্রতিদ্বন্দ্বিতা না করলেও তাদের সংগঠন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ নির্বাচনে অংশ নেবে বলেও জানান ভিপি নুরুল হক নুর। তিনি বলেন, আমি ডাকসুতে নতুন নেতৃত্ব দেখতে চাই। আমি চাই নতুন কেউ এই পদে আসুক।

তবে ভিপি নির্বাচিত করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে ভুলেননি তিনি। কোটা আন্দোলনের এই নেতা বলেন, নানা প্রতিকূলতা সত্ত্বেও শিক্ষার্থীরা ভোট দিয়ে আমাকে ভিপি নির্বাচিত করেছেন।

আমি চেষ্টা করেছি তাদের পাশে দাঁড়াতে। আমি ভিপি হওয়ার আগেও সাধারণ ছাত্রদের দাবির প্রতি সোচ্ছার ছিলাম, ভিপি হওয়ার পরও ছিলাম, ভবিষ্যতেও থাকব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here