ডাকসু নির্বাচনে ‘অনিয়মের’ অভিযোগে তদন্ত কমিটি গঠন

0
371

খবর৭১ঃ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন-২০১৯ বিষয়ে কিছু প্রার্থী/প্যানেলের পক্ষ থেকে কতিপয় অভিযোগ উত্থাপিত হলে, তা তদন্ত করে কর্তৃপক্ষের নিকট প্রতিবেদন প্রদানের জন্য উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ৭ সদস্য-বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছেন।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সন্ধ্যা ৬ টার দিকে বিশ্ববিদ্যালয় গণসংযোগ দফতর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক সাজেদা বানুকে আহ্বায়ক করে গঠিত এই তদন্ত কমিটির সদস্যরা হলেন- জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, স্যার পি জে হার্টস ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ ড. মো. মোহাম্মদ হুমায়ুন কবির এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. শারমিন রুমি আলীম। বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমানকে সদস্য সচিব করে এ তদন্ত কমিটি গঠন করা হয়। উক্ত কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার অনুরোধ করা হয়েছে।

এদিকে, নীলনকশার নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন নেয়ার দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করে বাংলাদেশ ছাত্রলীগ (আম্বিয়া) বৃস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কলাভবন প্রদক্ষিণ করে তারা এ বিক্ষোভ মিছিল করে। ‘নীলনকশার নির্বাচন বাতিল কর করতে হবে’, ‘দালাল ভিসি গদি ছাড়’, ‘শিক্ষক যখন দালাল’ ইত্যাদি স্লোগান দিয়ে কলাভবন প্রদক্ষিণ করে।

উল্লেখ্য, গত ১১ মার্চ দীর্ঘ ২৮ বছর ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়। ছাত্রলীগ বাদে এ নির্বাচনে অংশগ্রহণকারী সকল প্যানেল ‘অনিয়মের’ অভিযোগ তুলে ভোটবর্জন করে। এ নির্বাচনে ভিপি নির্বাচিত হন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর এবং জিএস হন ছাত্রলীগের গোলাম রাব্বানী।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here