ঠাকুরগাঁওয়ে ৫ ছাত্রকে ন্যাড়া করলেন প্রধান শিক্ষক

0
274

সোহেল পারভেজ,ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে পাঁচ ছাত্রকে ন্যাড়া করার ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। সদর উপজেলার ব্যারিস্টার জমির উদ্দীন সরকার উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ও আখানগর ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল জব্বার ওই ছাত্রদের এই শাস্তি দেন ।ওই ছাত্ররা হলেন ওই (আখানগর )ইউনিয়নের ভেলারহাট উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র রুবেল রানা, মো. সবুজ, সারোয়ার, আসিফ ও আশরাফুল ।
এ বিষয়ে ব্যারিস্টার জমির উদ্দীন সরকার বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন তাঁর শিক্ষাপ্রতিষ্ঠানের ৭ম ও ৮ম শ্রেণীর ৫ ছাত্রীকে ওই বখাটেরা যৌনহয়রানী করে । অভিভাবকদের অভিযোগে তাদের শাসন করা হয়েছে । তবে ওই ৫ ছাত্রের অভিযোগ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জব্বার তাদের বিনা অপরাধে শাস্তি দেয়।তারা বলে, শনিবার সকালে তারা প্রাইভেট পড়ে বাড়ি ফিরছিল। পথে ব্যারিস্টার জমির উদ্দীন সরকার উচ্চবিদ্যালয়ের সপ্তম শ্রেণীর এক ছাত্রীকে উত্ত্যক্ত করে পাশবর্তী রুহিয়া পশ্চিম ইউনিয়নের মোন্নাপাড়া গ্রামের সিরাজুল ইসলামের কিশোর ছেলে লিটন (১৫)।ওই পাঁচ ছাত্র এর প্রতিবাদ করলে লিটন সেখান থেকে চলে যান।
পাঁচ শিক্ষার্থীর অভিযোগ, রোববার দুপুর ২টার দিকে ব্যারিস্টার জমির উদ্দীন সরকার উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জব্বার তাদের তার বিদ্যালয়ে ডেকে নেন। ছাত্রীকে উত্ত্যক্ত করার দায় চাপানো হয় তাদের ওপর। পাঁচ ছাত্র নিজেদের নিরপরাধ দাবি করলেও প্রধান শিক্ষক তাদের মারধর করেন। এরপর স্থানীয় এক নরসুন্দরকে বিদ্যালয়ে ডেকে আনেন। জব্বারের নির্দেশে স্থানীয় লোকজনের সামনে ওই নরসুন্দর একে একে পাঁচজনকে ন্যাড়া করে দেন।
ব্যারিস্টার জমির উদ্দীন সরকার উচ্চবিদ্যালয়ে এমএলএসএস মো. ফিরোজকে বলেন, “শালিস-বৈঠকে পাঁচ ছাত্রকে মারধর করার পর ন্যাড়া করে দেওয়া হয়। ছাত্ররা অনেক কান্নাকাটি করেছে। এ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা সেলিনা আখতার জানান, তাদের বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী পিংকি ও সামিরাকে বখাটে ছাত্ররা  উত্ত্যক্ত করছিল ।
ভেলারহাট উচ্চবিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য আব্দুল বারেকসহ পাঁচ শিক্ষার্ধীর অভিভাবকরা এ ঘটনার বিচার দাবি করেছেন।এ বিষয়ে প্রধান শিক্ষক জব্বারের মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, “আমি এ বিষয়ে কথা বলতে পারব না।রুহিয়া থানার ওসি প্রদীপ কুমার রায় লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন। ঠাকুরগাঁওয়ের মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোশারফ হোসেন বলেন প্রকৃত ঘটনা জানার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here