ঠাকুরগাঁওয়ে স্কুলের ভবনে ফাটল, ঝুঁকিতে শিশু শিক্ষার্থীরা ঝড়ের দিন ক্লাস ছুটি

0
304

সোহেল পারভেজ,ঠাকুরগাঁও প্রতিনিধি: জীবনের ঝুঁকিতে রয়েছে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার কুমুদ বন্ধু রায় চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীরা । ঝড়-বৃষ্টি হলেও ক্লাস হয় না এই শিক্ষা প্রতিষ্ঠানে ।ফলে লেখাপড়ায় পিছিয়ে পড়ছে কমলমতি শিশুরা। বিদ্যালয়টির দুরবস্থার কারণে দিন দিন শিক্ষার্থীর উপস্থিতি হারও কমছে ।
বিদ্যালয় সুত্রে জানা গেছে, ২০১২ সালে ৫০লাখ ৪৯ হাজার টাকা ব্যয়ে ভবন নির্মান কাজ বাস্তবায়ন করেন এলজিইডি । নির্মানের বছর ঘুরতে না ঘুরতেই ছাদ চুয়ে বৃষ্টির পানি পড়ে বিদ্যালয়ের শ্রেণী কক্ষ ও অফিস কক্ষে । এছাড়া দেয়ালের বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে। দরজা-জানালায় মরিচা ধরেছে । ৫ম শ্রেণীর শিক্ষার্থী আরাফাত হোসেনের অভিযোগ তাদের বিদ্যালয়ের ছাদ যে কোন সময়ে ভেঙ্গে পড়তে পারে । ঝড়ের দিন অনেকে স্কুল আসে না ।একই শ্রেণীর শিক্ষার্থী শারমিন আখতার জানায় স্যাঁত স্যাঁতে পরিবেশের কারণে শ্রেণী কক্ষের মেঝেতে উঁই পোকা বাসা বেঁধেছে । তাদের অস্বাস্থ্য কর পরিবেশে ক্লাস করতে হচ্ছে ।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মখলেছুর রহমান বলেন শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মানের কিছুদিন পড়েই এই দুরবস্থা দেখা দিয়েছে । তিনি আরও বলেন প্রাকৃতিক দুর্যোগের দিন শিশু শিক্ষার্থীদের নিয়ে উৎকন্ঠায় সময় পার করেন শিক্ষকরা।
এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার শামসুল আলম বলেন নির্মান সংস্থার দূর্নীতির কারণে শিক্ষার্থীরা
দুর্ভোগে পড়েছে । সৃষ্ট সমস্যা তুলে ধরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে জানান এই শিক্ষা কর্মকর্তা ।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here