ঠাকুরগাঁওয়ে চেতনানাশক খাইয়ে দূর্ধর্ষ চুরি; ৩ চোর আটকসহ চুরি হওয়া মালামাল উদ্ধার

0
439
ঠাকুরগাঁওয়ে চেতনানাশক খাইয়ে দূর্ধর্ষ চুরি; ৩ চোর আটকসহ চুরি হওয়া মালামাল উদ্ধার
ছবিঃ ঠাকুরগাঁও প্রতিনিধি।

খবর৭১ঃ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ করোনাভাইরাসের কারণে গোটা বিশ্ব যখন দিশেহারা, দেশের মানুষের মধ্যে বিরাজ করছে এক অচনান আতঙ্ক, ঠিক সেই মুহুর্তে বিভিন্ন বাসাবাড়ীতে চেতনানাশক ওষুধ ছিটিয়ে ও তা খাইয়ে পরিবারের সদস্যদের অজ্ঞান করে চুরিতে মেতেছে একটি সংঘবদ্ধ চোর চক্র।

এমনি চোরচক্রের তিন সদস্যকে চুরি হওয়া মালামালসহ আটক করেছে ঠাকুরগাঁও সদর থানা পুলিশ। বুধবার (১ এপ্রিল) সকালে চোর চক্রের একজনকে এবং বিকেলে আরও দুইজনকে আটক করা হয়। আটককৃতরা হলেন- নীলফামারী জেলার তরণীবাড়ী (তল্লীবাড়ী) এলকার মৃত-ওয়াজেদ উদ্দিনের ছেলে (বর্তমানে ঠাকুরগাঁও সদরের মিলন নগরের জনৈক ব্যক্তির ভাড়াটিয়া) মুন্না মাসুদ ওরফে মনির (৪০), লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলার পাটিকাপাড়া ইউনিয়নের হলদিবাড়ী গ্রামের মো: আবু বক্করের ছেলে আসাদুল ইসলাম(৪১) ও নীলফামারীর জলঢাকা উপজেলার পশ্চিম কাঠালী গ্রামের মৃত- মজুরুল হক এর ছেলে তফিকুল ইসলাম ওরফে ঢেপেড়া (৪৮)।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই মুকুল জানান, গত ২২ মার্চ ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের গোপালপুর গ্রামের সূর্য্য দেবনাথের বাসায় চেতননাশক খাইয়ে দূর্ধর্ষ চুরির ঘটনা ঘটায় সংঘবদ্ধ এ চোরচক্রটি। তার কয়েকদিন আগে তার ছেলের বিয়ে দেন সূর্য্য দেবনাথ। পরে ২৩ মার্চ তিনি থানায় লিখিত অভিযোগ দায়ের করলে চুরির মালামাল উদ্ধারে মাঠে নামে পুলিশ। তিনি জানান, চুরির বিষয়টির রহস্য উদঘাটন করতে গিয়ে প্রথমে শহরের নামকরা চোর আলমকে গ্রেফতার করা হয়। তাকে থানায় এনে ব্যাপক জিজ্ঞাসাবাদে সে তার কাছে রক্ষিত মালামালের কথা স্বীকার করে। পরে তার দেওয়া জবানবন্দি অনুযায়ী বাকী চোরদের ধরতে ফাঁদ পাতে পুলিশ।

সে মোতাবেক ঠাকুরগাঁওয়ে ভাড়া বাসায় থাকা চোর চক্রের অন্যতম সদস্য মুন্না মাসুদকে আটক করে তাদের আরও একটি কাজ করতে হবে বলে চেতননাশক ওষুধ সরবরাহের জন্য বাকি দুজনকে ওষুধসহ গড়েয়ায় আসতে বলা হয়। পরে তারা চেতনানাশক ওষুধ ও সরজঞ্জাদি নিয়ে গড়েয়ায় হাজির হলে পুলিশের পাতানো ফাঁদে আটকা পড়েন চোর চক্রের ওই তিন সদস্য। এর আগে ঠাকুরগাঁওয়ের চোর চক্রের অন্যতম সদস্য আলমকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

উদ্ধার হওয়া মালামালগুলো হলো- স্বর্ণালঙ্কার, নতুন শাড়ী, স্টীলের প্লেট-গ্লাস, অপপো মোবাইল সহ বেশ কটি ব্রান্ডের মোবালই সেট, বিপুল পরিমাণ চেতনানাশক ওষুধ। চুরি হওয়া মালামালের অর্ধেক মিলে শহরের কূখ্যাত চোর আলম এর বাসায় ও বাকি মালামাল পাওয়া যায় শহরের মিলনপুরের ভাড়াটিয়া মুন্না মাসুদের বাড়ী থেকে। চুরি হওয়া মালামালসহ তিনজন আসামী আটকের বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার পুলিশ পরিদর্শক তদন্ত মো: গোলাম মর্তুজা। এছাড়াও আটককৃতদের নামে মামলা দাযেরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here