ঠাকুরগাঁওয়ের চোষপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে এক বাংলাদেশি নিহত

0
410
ঠাকুরগাঁওয়ের চোষপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে এক বাংলাদেশি নিহত
ছবিঃ ঠাকুরগাঁও প্রতিনিধি।

খবর৭১ঃ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের চোষপাড়া সীমান্তে মো: জয়নাল (৪৮) নামে এক বাংলাদেশিকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)’র বিরুদ্ধে । বুধবার রাতে বালিয়াডাঙ্গী উপজেলার বড়বাড়ি ইউনিয়নের চোষপাড়া সীমান্তে এঘটনা ঘটে।

নিহত জয়নাল রাণীশংকৈল উপজেলার নন্দুয়ার ইউনিয়নের ভাংবাড়ি গ্রামের বাসিন্দা সমিরুদ্দীনের ওরফে মাঝিলের ছেলে। স্থানিয়দের বরাত দিয়ে রাণীশংকৈল নন্দুয়ার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জমিরুল ইসলাম জানান, জয়নাল দীর্ঘ কয়েকবছর যাবত ভারতে বসবাস করছিলেন। সেখানে তিনি শ্রমিকের কাজ করতেন। বাংলাদেশে নিজ গ্রামে তার স্ত্রী , সন্তান রয়েছে এবং ভারতেও তার দ্বিতীয় স্ত্রী এবং তার পরিবার রয়েছে। বুধবার রাতে জয়নাল ভারত থেকে বাংলাদেশে আসার উদ্দ্যেশে অবৈধভাবে বালিয়াডাঙ্গীর চোষপাড়া সীমান্ত পিলার ও তারকাটা অতিক্রম করে।

এসময় ভারতের উত্তর দিনাজপুর জেলার গোয়াল পুকুর থানার চাঁকলাগড় ক্যাম্পের বিএসএফ জোয়ানরা তাকে লক্ষ করে গুলি ছুড়লে জয়নাল গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়। বৃহস্পতিবার সকালে ঘটনাস্থলে তারকাটার পাশে স্থানীয় গ্রামবাসি দূর থেকে তার মৃতদেহ পড়ে থাকতে দেখে বিজিবি ক্যাম্পে খবর দেয়। এ বিষয়ে ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শহিদুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি জানান, সীমান্তে হত্যা বন্ধের বিষয়ে প্রতিবাদ জানিয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে পতাকা বৈঠকের পত্র দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here