ঠাকুরগাঁওয়ে এলজিইডি’র রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগ

0
441
ঠাকুরগাঁওয়ে এলজিইডি’র রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগ
ছবিঃ ঠাকুরগাঁও প্রতিনিধি।

খবর৭১ঃ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে এলজিইডি’র রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগ! ঠাকুরগাঁও সদর উপজেলার নারগুন-পোকাতি সড়ক প্রশস্ত করণ ও বক্সকালর্ভাট নির্মাণ কাজের অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। গুরুত্বপূর্ণ ৮ কিলোমিটার এই সড়কের প্রশস্তকরণ ব্যয় ধরা হয়েছে ৩ কোটি টাকা।

ঠাকুরগাঁও এলজিইডি সূত্রে জানা গেছে, সদর উপজেলার নারগুন-পোকাতি ৮ কিলোমিটার রাস্তা প্রশস্ত করার জন্য ৩ কোটি টাকার টেন্ডার আহবান করা হয়। কাজটি পায় স্থানীয় একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। স্থানীয়রা অভিযোগ করেন, যে ধরনের মালামাল ব্যবহারের কথা রয়েছে, তা ব্যবহার করা হচ্ছে না। বালুর পরিবর্তে বেলে মাটি, নিম্মমানের ইট রাস্তার কাজে ব্যবহার করা হচ্ছে। নিম্মমানের মালামাল ব্যবহারের কারণে সড়কটি টেকসই হবে না বলে আশঙ্কা এলকাবাসীর। তারা আরও জানান, বক্সকালভার্ট তৈরি করতে বালু ও ইটের খোয়া মেশিনে মিক্স না করে হাতে হাতে করা হচ্ছে।

দ্রত গতিতে কাজ এগিয়ে গেলেও এলজিইডির দায়িত্বশীল কেউ কাজের সময় উপস্থিত না থাকায় যেনতেনভাবে রাস্তা নির্মাণ করা হচ্ছে। ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি আবু বক্কর সিদ্দিকের দাবি অফিসের নির্দেশ মোতাবেক কাজ করা হচ্ছে, কাজের মানও ভালো। নিম্মমানের সামগ্রী দিয়ে রাস্তা মেরামতের ব্যাপারে ওই এলাকার কহরপাড়া গ্রামের বাসিন্দা মামুন অভিযোগ করেন, সড়কের যে সামগ্রী ব্যবহার হচ্ছে, তা অত্যন্ত নিম্মমানের।

এত নিম্নমানের কাজ জীবনে কখনও দেখিনি। একই অভিযোগ ওই এলাকার বাসিন্দা রাসেদুল ইসলাম। স্থানীয় আরেক বাসিন্দা আব্দুল জলিল জানান, যে পদ্ধতিতে এবং নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ হচ্ছে, তাতে রাস্তা বেশিদিন টেকসই হবে না। এতে সরকারের টাকা পুরোপুরি পানিতে যাবে। এ ব্যাপারে সদর উপজেলা এলজিইডির প্রকৌশলী ইসমাইল হোসেন বলেন, আমাদের সহকারী প্রকৌশলীরা নিয়মিত তদারকি করছেন। সিডউল মোতাবেক কাজ করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here