ট্রাম্প-সৌদি সম্পর্ক তদন্ত করবে কংগ্রেস

0
273

খবর৭১:সৌদি আরবের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অর্থনৈতিক সম্পর্ক খতিয়ে দেখবে ডেমোক্রেটিক দল। এ তদন্তে নেতৃত্ব দেবে মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের গোয়েন্দা কমিটি। বার্তা সংস্থা এপির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, নতুন বছরে পার্লামেন্টের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের নিয়ন্ত্রণ নিয়েছে ডেমোক্রেটরা। এর কয়েকদিন পর রবিবার ট্রাম্পের বিরুদ্ধে এ তদন্ত পরিচালনার ঘোষণা দিয়েছেন গোয়েন্দা কমিটির সদস্য এরিক সলওয়েল। এ ছাড়া রাশিয়ার সঙ্গে ট্রাম্পের সম্পর্কের বিষয়ে মানি লন্ডারিং তদন্তও শুরু করা হবে।

প্রতিনিধি পরিষদের গোয়েন্দা কমিটি ও বিচারিক কমিটির সদস্য এরিক সলওয়েল বলেন, ‘ওয়াশিংটনে নিউ ট্রাম্প হোটেলের শত শত কক্ষ ভাড়া করার ঘটনা শক্তভাবে তদন্ত করা হবে। ডোনাল্ড ট্রাম্প গত নির্বাচনে প্রেসিডেন্ট পদে বিজয়ী হওয়ার পর সৌদি লবিস্টরা এসব হোটেল কক্ষ ভাড়া নেন।’

সাংবাদিকদের তিনি আরও বলেন, ট্যাক্স রিটার্ন ও ব্যাংক রেকর্ডের মাধ্যমে ট্রাম্পের সঙ্গে সৌদি সরকারের সম্পর্ক নিয়ে আপনারা জানতে পারবেন।’

ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর প্রথম সফরে সৌদি আরব যান। ওই সফরে তাকে ব্যাপক সংবর্ধনা দেয়া হয়। যুক্তরাষ্ট্রের কাছ থেকে সৌদি আরব ১১ হাজার কোটি ডলারের অস্ত্র কেনার চুক্তি করে। এসব বিষয় নিয়েও কংগ্রেসম্যান এরিক সলওয়েল কথা বলেন।

খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here