টেস্টের এক নম্বর বোলার এসে গেছে!

0
275

খবর৭১ঃটেস্ট হচ্ছে ধৈর্যশীল ও শান্ত মেজাজের খেলা। সেখানে আগ্রাসী ভূমিকায় অবতীর্ণ হন ডেল স্টেইন। গতি আর সুইং দিয়ে নাকের জল ও চোখের পানি এক করে ছাড়েন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের। সবসময় ভীতি-আতঙ্ক ছড়ান। সেই সুবাদে দীর্ঘদিন টেস্টে এক নম্বর বোলারের আসনটি দখল করে রয়েছেন তিনি।

কিন্তু আর কত? বয়স বাড়ছে, ক্রমাগত ইনজুরি হানা দিচ্ছে। পারফরম্যান্সে কিছুটা ভাটাও পড়েছে। অচিরেই রাজ সিংহাসনটা হয়তো ছাড়তে হবে। তো তা কে দখল করবে?

সেই বোলারও এসে গেছে। পাকিস্তানের মোহাম্মদ আব্বাসকে অদূর ভবিষ্যতে টেস্টে এক নম্বর বোলার হিসেবে ভাবছেন স্টেইন। প্রোটিয়া এ গতিদানবের মতে, আগামী দিনে ক্রিকেটের অভিজাত সংষ্করণে সেরা বোলার আব্বাসই।

সংযুক্ত আরব আমিরাতে ২ ম্যাচ টেস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে ১-০তে হারিয়েছে পাকিস্তান। নেপথ্য নায়ক আব্বাস। দুই টেস্টে সব মিলিয়ে শিকার করেছেন ১৭ উইকেট। শুধু দ্বিতীয় ও সবশেষ টেস্টেই নিয়েছেন ১০ উইকেট। এর বদৌলতে করে ফেলেছেন ব্যাটসম্যান শিকারের হাফসেঞ্চুরি। এ সুবাদে নাম লিখিয়েছেন ইতিহাসের পাতায়ও ।

এখন পর্যন্ত ১০ টেস্টে ১৫.৬৪ গড়ে ৫৯ উইকেট নিয়েছেন আব্বাস। এক পঞ্জিকাবর্ষে গেল ১০০ বছরে সবচেয়ে কম গড়ে ৫০ উইকেট নেয়া প্রথম বোলার তিনিই। সবসময়ের বিবেচনায় চতুর্থ সেরা। এরপর থেকেই প্রশংসার বৃষ্টিতে ভিজছেন ডানহাতি পেসার।

এবার তাকে নিয়ে স্তুতি ডেল স্টেইনের কণ্ঠে, টেস্টে এক নম্বর বোলার এসে গেছে। আমি তাকে দেখতে পাচ্ছি। সে মোহাম্মদ আব্বাস।

এর আগে আব্বাসের প্রশংসা করেন সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন, বল মোকাবেলা করতে হলে আমি কাপড় নষ্ট করে ফেলতাম। সব কন্ডিশনেই সে অবিশ্বাস্য বোলার।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here