টেলরের ব্যাটে প্রতিরোধ জিম্বাবুয়ের

0
308

খবর ৭১: প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও বাংলাদেশি বোলারদের ভোগাচ্ছেন ব্রেন্ডন টেলর। তার হার না মানা হাফসেঞ্চুরিতে ভর করে ৪ উইকেটে ১৬১ রান নিয়ে পঞ্চম দিনের লাঞ্চ বিরতিতে গেছে জিম্বাবুয়ে। টেলর ৫৪ আর পিটার মুর ১০ রানে অপরাজিত আছেন।

জিততে হলে করতে হবে ৪৪৩ রান। জিম্বাবুয়ে নিশ্চয়ই এই লক্ষ্য পার করার কথা ভাবছে না। ড্রয়ের আশায় খেলে যাচ্ছে সফরকারিরা। ২ উইকেটে ৭৬ রান নিয়ে পঞ্চম দিনে খেলা শুরু করেছে তারা।
তৃতীয় উইকেটে অবশ্য ভালোই প্রতিরোধ গড়েছিলেন ব্রেন্ডন টেলর আর শন উইলিয়ামস। মাত্র ২৯ রান যোগ করলেও এই উইকেটে প্রায় ১৩ ওভার কাটিয়ে দিয়েছিলেন দুজন। শেষ পর্যন্ত মোস্তাফিজুর রহমানের দুর্দান্ত এক ডেলিভারিতে উইলিয়ামস ফিরলে ভাঙে এই জুটি।

উইলিয়ামস শট খেলতে গিয়ে আউট হননি। মোস্তাফিজের বাঁ হাতের ডেলিভারিটি ডিফেন্স করতেই চেয়েছিলেন জিম্বাবুইয়ান ব্যাটসম্যান। কিন্তু বলটা যে কাটার মাস্টারের! দারুণ সুইংয়ে সেটা ঠিকই খুঁজে নিয়েছে স্ট্যাম্প। উইলিয়ামস করেন ১৩ রান।

এরপর জিম্বাবুয়ের আরও একটি উইকেট তুলে নেন তাইজুল ইসলাম। আগের ইনিংসে মেহেদী হাসান মিরাজের বলে বাজপাখির মতো এক ক্যাচ নিয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন। এবার নিজের বলেই দারুণ এক ফিরতি ক্যাচ নেন বাঁহাতি এই স্পিনার।

সোজা ব্যাটে খেলতে চেয়েছিলেন সিকান্দার রাজা। ক্রিজের মধ্যেই মাটির সঙ্গে প্রায় মিশে যাওয়া বলটা দারুণ দক্ষতায় ধরে ফেলেন তাইজুল। তাতেই রাজার ১২ রানের ইনিংসের সমাপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here