টাইগারদের সাপোর্টার অস্কারজয়ী ব্রিটিশ অভিনেত্রী

0
306

খবর৭১ঃ চলতি বিশ্বকাপ আসরে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলকে হারিয়ে বুধবার দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেছিল নিউজিল্যান্ডের বিপক্ষে। তবে এই ম্যাচে জয়ের খুব কাছে গিয়েও হতাশ হতে হয়েছে বাংলাদেশকে। ২ উইকেটে হারতে হয়েছে টাইগারদের। তবে অল্প রানের পুঁজি নিয়েও লড়াই করেছে মাশরাফির দল।

ম্যাচ হারলেও ওই খেলার একটি মুহূর্তে বাংলাদেশি সমর্থকরা চমকে যাওয়ার মতোই এক খবর পায়। অস্কারজয়ী বিখ্যাত ব্রিটিশ অভিনেত্রী টিলডা সুইটন টাইগারদের জার্সি পরে স্টেডিয়ামে মাশরাফিদের সমর্থন দিতে এসেছিলেন!

মারভেল সিনেমাটিক ইউনিভার্সের এনসিয়েন্ট চরিত্রের কারণে বিশ্বব্যাপী এই সুইটনের পরিচিতি। তিনি নার্নিয়া, ডক্টর স্ট্রেঞ্জ ও অ্যাভেঞ্জার্সের মতো আলোচিত ছবিতে অভিনয় করে দারুণ সাফল্য পেয়েছেন।

তবে এতদিনে জানা গেল তিনি ক্রিকেটে বাংলাদেশের বড় একজন ভক্ত।
ম্যাচে বাংলাদেশের দেওয়া ২৪৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে সেসময় নিউজিল্যান্ড। খেলা চলছিল ১৬তম ওভারের। বল করছিলেন সাকিব আল হাসান। ওই ওভারেই টিভি পর্দায় দেখা যায় টিলডা সুইনটনকে। ওই ম্যাচে কষ্টের হার নিয়ে মাঠ ছাড়লেও টিলডা সুইনটনের এমন সমর্থন পাওয়া বাংলাদেশের জন্য আনন্দেরই।

সুইটন অবশ্য বছর দুই আগে বাংলাদেশ ঘুরে গেছেন। ২০১৭ সালের ঢাকা লিট ফেস্টে এসেছিলেন তিনি।

৫৮ বছর বয়সী এই তারকাকে মাঠে দেখার পর টুইটারেও ঝড় ওঠে। গর্ডন আর্চার নামে একজন লিখেন, নিউজিল্যান্ড-বাংলাদেশ ম্যাচে টিলডা সুইটনকে দেখা গেল। বাংলাদেশের জার্সি পরে সে সমর্থন দিচ্ছেন। পল্লবী শর্মা নামে একজন লিখেন, এনসিয়েন্ট তারকা ক্রিকেট ভক্ত! তাকে হয়তো বাংলাদেশের খেলায় আরও দেখা যাবে।

১৯৬০ সালের ৫ নভেম্বর লন্ডনে জন্ম নেওয়া এই তারকার পুরো নাম ক্যাথরিন মাটিলডা সুইটন। তিনি ২০০৭ সালে ‘মাইকেল ক্লেটন’ ছবিতে অভিনয়ের সুবাদে পার্শ্ব অভিনেত্রী হিসেবে একাডেমি অ্যাওয়ার্ড (অস্কার) জেতেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here