টাইগারদের এশিয়া কাপের প্রস্তুতি শুরু সোমবার

0
300

খবর৭১: ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে ঈদের ছুটিতে রয়েছেন ক্রিকেটাররা। ব্যতিক্রমও রয়েছেন কেউ কেউ। মাহমুদউল্লাহ রিয়াদ যেমন খেলছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। ছুটির মাঝেই ব্যক্তিগত উদ্যোগে শনিবারই অনুশীলন করেছেন তামিম ইকবাল। তবে সোমবার থেকে মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম আবার মুখর হবে ক্রিকেটারদের পদচারনায়। এদিন থেকেই আনুষ্ঠানিকভাবে শুরু হবে টাইগারদের এশিয়া কাপ প্রস্তুতি।

সংযুক্ত আরব আমিরাতে ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে এশিয়া কাপের আসর। মোট ৬টি দল অংশ নেবে সেখানে। বাংলাদেশ, শ্রীলঙ্কা, পাকিস্তান, ভারত ও আফগানিস্তানের সঙ্গে খেলবে বাছাই পর্ব পেরিয়ে আসা একটি দল। ১৫ সেপ্টেম্বর আসরের উদ্বোধনী ম্যাচেই শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সোমবার দুই বেলা অনুশীলন করবেন টাইগাররা। মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার চলবে একবেলা করে ট্রেনিং সেশন। শুক্রবার ও শনিবার বিশ্রাম কাটাবেন টাইগাররা। এরপর ২ সেপ্টেম্বর রোববার থেকে শুরু হবে ফের ট্রেনিং সেশন। চলবে ৬ সেপ্টেম্বর পর্যন্ত। ৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল।

এশিয়া কাপের সর্বশেষ তিনটি আসর অনুষ্ঠিত হয় বাংলাদেশে। ২০১২ ও ২০১৬ সালের রানার্সআপ টাইগাররা। সর্বশেষ আসরটি ছিল টি-টুয়েন্টি সংস্করণে। তবে ২০১৯ বিশ্বকাপ সামনে রেখে এবারের আসর হবে ওয়ানডে ফরম্যাটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here