টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

0
391

খবর ৭১:
থারাঙ্গাকে ভালোভাবেই সঙ্গ দিচ্ছিলেন ডিকভেলা। তৃতীয় উইকেটে এ দুইজন মিলে গড়েন ৭১ রানের জুটি। অবশেষে ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটি ভাঙেন সাইফউদ্দিন। সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে ডিকভেলার ব্যাট থেকে আসে ৪২ রান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৪ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১১৫ রান। থারাঙ্গা ৩৬ নিয়ে ব্যাট করছেন। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসেছেন চান্দিমাল।

টস হেরে বল করতে এসে ত্রিদেশীয় সিরিজে প্রথমবারের মত মাঠে নেমেই জ্বলে উঠেন মিরাজ। বল হাতে নিজের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরান গুনাথিলাকাকে। তামিমের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে বাঁহাতি ব্যাটসম্যান করেন মাত্র ৬ রান।

গুনাথিলাকার বিদায়ের পর মাঠে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে মেন্ডিস। মাশরাফিকে চার মেরেই ইনিংস শুরু করেন। পরের ওভারে মিরাজের উপর তো এক প্রকার ঝড়ই বয়ে গেল। তিন ছয় ও এক চারে এই স্পিনারের ওভার থেকে তুলে নিলেন ২৩ রান। নিজের তৃতীয় ওভার করতে এসে মেন্ডিস ঝড় থামান মাশরাফি। মাহমুদউল্লাহর তালুবন্দি করে মাত্র ৯ বলে ২৮ রান করা ডানহাতি এই ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান টাইগার এই অধিনায়ক।

তৃতীয় উইকেটে দেখে শুনে ব্যাট করতে থাকেন। মিরাজের অষ্টম ওভারে নিরোশান ডিকভেলাকে এলবিডব্লিউ দিয়েছিলেন আম্পায়ার। তবে বাঁহাতি ব্যাটসম্যান রিভিউ নেন প্রায় সঙ্গে সঙ্গেই। রিপ্লেতে দেখা যায়, প্যাডে লাগার আগে বল লেগেছিল ব্যাটে।

তবে সাইফউদ্দিনের লেগ স্টাম্পে থাকা শর্ট বল ঠিক মতো খেলতে পারেননি ডিকভেলা। পয়েন্টে উঠে যাওয়া সহজ ক্যাচ দুই হাতে মুঠোয় নেন সাব্বির রহমান।

বাংলাদেশ দল
তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাইফউদ্দিন, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা দল
উপল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকভেলা, আসেলা গুনারত্নে, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়া, শিহান মদুশঙ্কা, দুশমন্থ চামিরা, সুরঙ্গা লাকমল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here