ঝড় তুলে ফিরলেন রয়

0
280

খবর ৭১: মিরাজের ওভারের প্রথম তিনটি বলকেই বাতাসে ভাসিয়ে মাঠের বাইরে পাঠান জেসন রয়। দলীয় সেই ৩৫তম ওভারের চতুর্থ বলেই পরাস্ত হলেন তিনি। মাশরাফির হাতে ক্যাচ তুলে দিয়ে মাঠ ছেড়েছেন। অবশ্য ১২১ বল থেকে ১৪টি চার ও পাঁচটি ছক্কার মারে এর আগেই ১৫৩ রানের ‍দুর্দান্ত ইনিংস খেলেছেন। সেই সুবাদে ইংল্যান্ডকে বড় স্কোরের ভিত্তি নির্মাণ করে দিয়েছেন তিনি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৮ ওভারের খেলা শেষে ইংলিশদের সংগ্রহ তিন উইকেটে ২৬৩ রান। চতুর্থ উইকেটে দুই নতুন ব্যাটসম্যান অধিনায়ক ইয়ন মরগান ও জস বাটলার জুটি বেঁধেছেন।

কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে শনিবার বিকেলে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। টস হেরে ব্যাটিংয়ে নেমে এ দু’জন ইংল্যান্ডের ইনিংসের গোড়াপত্তনে নামেন। রয়-বেয়ারস্ট জুটি ১২৮ রানের দারুণ একটা ওপেনিং জুটি গড়েন। এরপর মাশরাফির বলে মেহেদি হাসান মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান বেয়ারস্ট। আউট হওয়ার আগে ৬৫ বল থেকে ১০টি চার ও একটি ছক্কার মারে ৭৪ রানের দারুণ ইনিংস খেলেছেন তিনি।

এরপর রুটকে ফিরিয়ে দ্বিতীয় উইকেটের পতন ঘটান সাইফুদ্দিন। তার বলে দলীয় ২০৫ রানে ব্যক্তিগত ২১ রানে ফিরেন জো রুট। তবে জেসন রয়কে ব্যক্তিগত নবম সেঞ্চুরি করা থেকে বিরত থাকতে পারেনি বাংলাদেশ। বরং দেড় শতক করে ইংলিশদের বড় স্কোরের ভিত্তি গড়ে দিয়েছেন তিনি। দলীয় ৩৩৫ রানে শেষ পর্যন্ত মিরাজের বলে সাজঘরে ফিরেন রয়।

প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় এবং দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে অল্প ব্যবধানে হেরে যায় বাংলাদেশ। অপরদিকে ইংল্যান্ড নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছিল। দ্বিতীয় ম্যাচে তারা পাকিস্তানের কাছে ১৪ রানে হেরেছে। তৃতীয় ম্যাচটি তাই অত্যন্ত গুরুত্বপূর্ণ দু’দলের কাছেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here