ঝিনাইগাতী সীমান্তে বন্যহাতির মরদেহ উদ্ধার

0
322

শেরপুর থেকে আবু হানিফ :
শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার গারো পাহাড় সীমান্তে একটি বন্যহাতির মরদেহ উদ্ধার করেছেন বন বিভাগের কর্মকর্তারা। ৫ জুলাই বৃহস্পতিবার সকালে উপজেলার কাংশা ইউনিয়নের সীমান্ত ঘেঁষা গুরুচরণ দুধনই গ্রাম থেকে হাতীর মৃতদেহটি উদ্ধার করা হয়। এ নিয়ে দুই মাসে বন বিভাগ ঝিনাইগাতী সীমান্তে দুটি হাতির মরদেহ উদ্ধার করলো। এর আগে গত ১ মে উপজেলার উত্তর গান্ধিগাঁও গ্রাম থেকে একটি হাতির মরদেহ উদ্ধার করা হয়।
ঝিনাইগাতী উপজেলা প্রাণী সম্পদ দপ্তরের ভেটেরেনারী সার্জন ডাঃ পলাশ কান্তি দত্ত জানান, মৃত হাতিটির বয়স ১২ থেকে ১৫ বছর হবে। এটি দাঁতাল পুরুষ হাতি। হাতিটির শরীরে আঘাতের কোন চিহ্ন দেখা যায়নি। অসুস্থতাজনিত কারণে এটি মারা গেছে। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হয়ে তিনি একথা জানান। মৃত এই হাতিটিকে মাটিচাপা দেওয়ায় প্রস্তুতি চলছে।
শেরপুরের সহকারী বন সংরক্ষণ কর্মকর্তা প্রান্তোষ চন্দ্র রায় জানান, আজ ৫ জুলাই বৃহস্পতিবার ভোরে ঝিনাইগাতী উপজেলার গুরুচরণ দুধনই গ্রামের একটি মাঠে কয়েকজন এলাকাবাসী একটি বন্যহাতির মৃতদেহ পড়ে থাকতে দেখেন। বিষয়টি তাঁরা বন বিভাগকে জানান। পরে সংবাদ পেয়ে বন বিভাগের তাওয়াকুচা বিটের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে হাতির মৃতদেহটি উদ্ধার করেন।
শেরপুরের ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ জানান, আমরা হাতি নিধন বন্ধে সবধরনের প্রচেষ্টা চালাচ্ছি। বনবিভাগ যে উদ্যোগ নিবে উপজেলা প্রশাসন তাতে সহায়তা করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here