ঝিনাইগাতীর গারো পাহাড়ে বিএনপির খাদ্যসামগ্রী বিতরণ

0
419
ঝিনাইগাতীর গারো পাহাড়ে বিএনপির খাদ্যসামগ্রী বিতরণ

শেরপুর থেকে আবু হানিফ:
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি, ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের উদ্যোগে আজ ১২ মে মঙ্গলবার সীমান্তবর্তী গারো পাহাড়ের আয়নাপুর, গুরুচরণ দুধনই ও বাকাকুড়া উচ্চ বিদ্যালয় মাঠে কাংশা ইউনিয়নের আটশতাধিক অসহায়, দরিদ্র, প্রতিবন্ধী ও আদিবাসী পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী ও মাস্ক বিতরণ করা হয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, শেরপুর জেলা সভাপতি ও সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেল প্রধান অতিথি হিসাবে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, আটা, তেল, ডাল, আলু, চিনি ও সেমাই। এছাড়াও তালিকার বাইরে উপস্থিত শতাধিক নারী পুরুষকে নগদ অর্থ প্রদান করেন। এসময় ঝিনাইগাতী উপজেলা বিএনপির আহ্বায়ক মো. আব্দুস সালাম, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু রায়হান রুপন, সহ সাংগঠনিক সম্পাদক মাহফুজুল হক মোল্লা, ছাত্রদল জেলা সভাপতি মো. শওকত হোসেন, ঝিনাইগাতী উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. আব্দুল মান্নান, কাংশা ইউনিয়ন বিএনপির সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক মো. মোকাম্মেল হোসেন, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ, উপজেলা শ্রমিক দলের সভাপতি মো. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক এমদাদুল হক মোল্লা, কৃষক দলের আহ্বায়ক সুলতান মাহমুদসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সাবেক সংসদ সদস্য মাহমুদুল হক রুবেল বলেন, রাজনীতি মানুষের জন্য। বিএনপি মানবতার জন্য এবং মানুষের সুখ দুঃখে পাশে থাকার জন্য রাজনীতি করে। যারা রাতের আঁধারে ভোট ডাকাতি করে আজ ক্ষমতায় অধীষ্ট আমরা তাঁদের মত করে ক্ষমতায় আসতে চাই না। আমরা অসহায় নিপিড়ীত মজলুম মানুষের হৃদয়ে ঠাই করে নিতে চাই। ক্ষমতার বাইরে থাকা বিএনপি দীর্ঘ সময় ধরে এ ভোটার বিহীন সরকারের গায়েবী মামলা, হামলাসহ নানা নির্যাতনের শিকার হয়ে এক কঠিনতম সময় পার করছে। এরপরেও জনগনের দল বিএনপি সাধ্যঅনুযায়ী আপনাদের পাশে এসে দাঁড়িয়েছে। যে কোন দুঃসময়ে এবং সারা জীবন বিএনপি আপনাদের পাশে থাকবে। এ দুর্যোগ পরিস্থিতিতে আমরা সরকারের সমালোচনা করতে চাইনা। কিন্তু বর্তমান পরিস্থিতি মাকাবেলায় সরকারের প্রস্তুতি সন্তোষজনক নয়। দীর্ঘ একমাসেরও বেশি সময় ধরে শ্রমজীবী অসহায় মানুষ ঘরে বন্দী অবস্থায় মানবেতর জীবন যাপন করলেও সরকারের ত্রাণ তৎপরতা অপ্রতুল।

তিনি বলেন, মরণঘাতী ভাইরাস করোনার পর্যাপ্ত নমুনা সংগ্রহ করে পরীক্ষা কার্যক্রম চালাতে ব্যর্থ হয়েছে এ সরকার। অন্যান্য জেলার নমুনা সংগ্রহ ও পরীক্ষা কার্যক্রম অব্যাহত থাকলেও শেরপুর জেলার পরীক্ষা নেই বললেই চলে। গত দুসপ্তাহের বেশি সময় ধরে শেরপুর জেলায় সংগ্রহ করা নমুনা ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে স্থাপন করা পিসিআর ল্যাবে নানা অজুহাতে পরীক্ষা জট লেগে আছে। কিন্তু এ ব্যাপারে কর্তৃপক্ষের কোন উদ্যোগ পরিলক্ষিত হচ্ছে না। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়ছে কিন্তু সরকার লকডাউন শিথিল করে জনগনকে আরো ঝুঁকির মুখে ঠেলে দিচ্ছে। করোনা ভাইরাস মোকাবেলায় বিশ^ স্বাস্থ্য সংস্থার উপদেশ আরো কিছুদিন সবাইকে মেনে চলতে হবে। অদৃশ্য এ জীবানুর মোকাবেলা করতে স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি পবিত্র রমজান মাসে আমাদের সিয়াম সাধনা ও বেশি বেশি এবাদতের মাধ্যমে আল্লাহর কাছে সাহায্য চাইতে হবে।

তিনি আরো বলেন, শ্রমিক সংকটের কারণে কৃষক তাঁর কষ্টার্জিত সোনালী ফসল ঘরে তোলা নিয়ে উৎকন্ঠায় থাকলেও সরকার এ ব্যাপারে বাস্তবমুখী কোন উদ্যোগ গ্রহণ করছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here