ঝালকাঠির মতুয়া সম্প্রদায়ের হরিযাত্রা অনুষ্ঠিত

0
1081
ঝালকাঠির মতুয়া সম্প্রদায়ের হরিযাত্রা অনুষ্ঠিত
ছবিঃ রতন আচার্য্য, ঝালকাঠি প্রতিনিধি।

খবর৭১ঃ

রতন আচার্য্য, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠিতে সনাতন ধর্মালম্বীদের মতুয়া সম্প্রদায়ের (হরিভক্ত) বাৎসরিক হরিনাম মহাযজ্ঞানুষ্ঠান ও মতুয়া সম্মেলন শুক্রবার থেকে শুরু হয়েছে। এ উপলক্ষে ৪ দিন ব্যাপি নানা অনুষ্ঠান মালার আয়োজন করেছে ঝালকাঠি কেন্দ্রীয় শ্রীশ্রী হরিচাঁদ গুরুচাঁদ মন্দির কমিটি।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী, বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন। অনুষ্ঠান উদ্ধোধন করবেন ধর্মগুরু শ্রী নির্মল চাঁদ ঠাকুর। ১৬ ফেব্রুয়ারি রোববার বিকেলে হরিযাত্রা (শোভাযাত্রা) বের করা হয়। ওরাকান্দি থেকে আগত মতুয়া দল ও ঝালকাঠির হরি ভক্তদের অংশগ্রহনে হরিযাত্রাটি মন্দির সংলগ্ন পুরাতন কলেজ প্রাঙ্গন থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ করে। হরিযাত্রার উদ্ধোধন করবেন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালের বিভাগীয় প্রধান (শিশু) অধ্যাপক ডা. অসীম কুমার সাহা।

পরে সন্ধ্যায় খুলনার বটিয়াঘাটা বিনাপানি নাট্য সম্প্রদায়ের পরিবেশনায় শ্রীশ্রী হরিচাঁদ ঠাকুরের জীবনালম্বনে যাত্রাপালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান আয়োজক কমিটির সভাপতি ইঞ্জিঃ দিলীপ কুমার হালদার এবং সাধারণ সম্পাদক শ্রী বীরেন মন্ডল জানান, সকল আনুষ্ঠানিকতার পাশাপাশি প্রতিদিনই প্রসাদ বিতরণ এবং ১৭ ফেব্রুয়ারি সোমবার দুপুরে ডংকা কির্ত্তন ও ঠাকুরের ভোগ অন্তে মহোৎসব অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here