জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালের নার্সদের কর্মবিরতি!

0
451

এম এম আতাউর রহমান (জীবন)
জয়পুরহাট,প্রতিনিধি:
জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে এক শিশু রোগীর চিকিৎসার প্রেসক্রিপশন দিলো ওয়ার্ড বয়। এ নিয়ে প্রতিবাদ করায় কর্ম বিরতির করেছেন হাসপাতালের নার্সরা।
জানা গেছে, জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার দমদমা গ্রামের আব্দুল ওয়াদুদের শিশু সন্তান রাফি (৩) জ্বরে আক্রান্ত হলে স্বজনরা তাকে জয়পুরহাট আধুনিক হাসপাতালে ভর্তি করেন।
রাত ৩টার দিকে শিশুটির বমি বন্ধের জন্য কর্তব্যরত চিকিৎসক প্রেসক্রিপশনে একটি সিরাপ লিখে দেন। ওই প্রেসক্রিপশনটি হারিয়ে গেলে শিশুর বাবা ওয়াদুদ শিশু ওয়ার্ডে এসে ঘটনাটি বললে কর্তব্যরত ওয়ার্ড বয় নোমানুর রহমান নোমান নিজে প্রেসক্রিপশন করেন এবং সিরাপের পরিবর্তে ইনজেকশন লিখে দেন।
ওয়াদুদ ওই প্রেসক্রিপশন নিয়ে ওষুধের দোকানে যাওয়ার পথে তার আত্মীয় জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হেসেন রাজার সঙ্গে দেখা হলে ঘটনা খুলে বলেন।
সিরাপের পরিবর্তে ইনজেকশন লেখা দেখে সন্দেহ হলে জেলা ছাত্রলীগ সভাপতি বিষয়টি হাসাতালের সংশ্লিষ্ট বিভাগে নিয়ে গেলে চিকিৎসকরা জানান, ওই ইনজেকশন দেয়া হলে শিশুর মৃত্যু হতে পারে। এমন অপরাধের জন্য ওই ওয়ার্ড বয়কে মার ধর করেন ছাত্রলীগ সভাপতি জাকারিয়া হোসেন রাজা।
তার প্রতিবাদে আজ সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতির পালন করে নার্সরা। পরে হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা. মুসা আল মুনছুর এ ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে নার্সরা আবার কাজে যোগ দেন।
তবে শনিবারের মধ্যে যদি এর সমাধান না হয় তাহলে আবারও কর্মসূচি ঘোষণা করবেন বলে জানান নার্সেস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদিকা শামসুন্নাহার বেলী।
এদিকে, ওয়ার্ড বয়ের এমন খাম খেয়ালীর কারণে তার শাস্তি না হওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান রোগীদের স্বজনরা। সেই সঙ্গে ওয়ার্ড বয়ের শাস্তি ও দাবি করেন তারা।
জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হোসেন রাজা বলেন, ইতোপূর্বে হাসাপতালটিতে নানা অব্যবস্থাপনার কারণে বিভিন্ন গণমাধ্যমে একাধিক বার সংবাদ প্রচার হয়েছে। এরপর ও এ ধরনের খাম খেয়ালী দিন দিন বেড়েই চলছে,এর কোন সঠিক ব্যবস্থা না নেওয়া হলে ছাত্র সমাজ সহ সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।
এ বিষয়ে জানতে চাইলে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মুসা আল মুনছুর খবর ৭১ কে বলেন, এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here