জ্বলতে জ্বলতে ডুবে গেল ইরানি ট্যাংকার

0
304

খবর ৭১:জ্বলতে জ্বলতে অবশেষে সাগরে ডুবে গেছে ইরানের তেল ট্যাংকার ‘সানচি’। এর ফলে ট্যাংকারের ৩২ জন নাবিকের সবাই মারা গেছেন। ইরানের বন্দর ও নৌ চলাচলবিষয়ক সংস্থা রোববার এসব তথ্য জানিয়েছে। নাবিকদের মধ্যে ৩০ জন ইরানি ও দু’জন বাংলাদেশি ছিল।

ইরানের বন্দর ও নৌ চলাচলবিষয়ক সংস্থার প্রধান মোহাম্মাদ রাসতাদ বলেছেন, দূর্ঘটনাকবলিত তেল ট্যাংকারটি আজ ডুবে গেছে। এর ফলে নিখোঁজ ২৯ নাবিকের বেঁচে থাকার সম্ভাবনাও শেষ হয়ে গেছে। এর আগে তিন ইরানি নাবিকের মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। তিনি আরও বলেছেন, আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় ইরানি উদ্ধারকর্মীরা ট্যাংকারের ভেতরে ঢুকতে পারেননি।

তবে যে জাহাজটির সঙ্গে ইরানি ট্যাংকারের সংঘর্ষ হয়েছে সেটির নাবিকরা বলেছেন, ট্যাংকারে সংঘর্ষের পরপরই যে বিস্ফোরণ ঘটেছিল তাতে সে সময়ই নাবিকরা নিহত হয়েছেন। সেখানে তৎপর উদ্ধারকর্মীরাও জানিয়েছেন, দূর্ঘটনার পরপরই নাবিকরা প্রাণ হারিয়েছেন। কারণ সেখানে বিস্ফোরণ ঘটেছিল ও বিস্ফোরণের ফলে যে গ্যাস তৈরি হয়েছিল তাতে বেঁচে থাকা সম্ভব নয়।গত ৬ জানুয়ারি চীনের সাংহাই উপকূল থেকে ১৬০ নটিক্যাল মাইল দূরে একটি পণ্যবাহী জাহাজের সঙ্গে দক্ষিণ কোরিয়াগামী ইরানি তেল ট্যাংকারের সংঘর্ষ হয়। এতে ট্যাংকারটিতে আগুন ধরে যায়।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here