জেনেভা ক্যাম্পে র‍্যাবের মাদকবিরোধী অভিযান চলছে

0
262

খবর৭১ঃ রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে মাদক বিরোধী অভিযান চালাচ্ছে র‌্যাব। অভিযানে গ্রেফতার করা হচ্ছে মাদক বিক্রেতা বা মাদকাসক্তদের। পরে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

শুক্রবার (২২ মার্চ) সকাল ছয়টা থেকে শুরু হওয়া এই অভিযানের নেতৃত্ব দিচ্ছে র‌্যাব-২। সঙ্গে র‌্যাবের বিভিন্ন ইউনিট যৌথভাবে এই অভিযানে সাহায্য করছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত (বেলা ১১টা) অভিযান চলছিল।

সব মিলিয়ে বাহিনীর প্রায় আট শতাধিক সশস্ত্র সদস্য এই অভিযানে অংশ নিয়েছে। বাহিনীটির ঊর্ধ্বতন কর্মকর্তারাও অভিযানে আছেন।

অভিযান পারিচালনাকারী র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-২) পুলিশ সুপার মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী ব্রেকিংনিউজকে জানান, পুরো ক্যাম্প ঘিরে রেখেছেন তারা। বাইরে থেকে কাউকে ভেতরে বা ভেতর থেকে কাউকে বাইরে বের হতে দেওয়া হচ্ছে না। মাদক বিক্রেতা বা মাদকাসক্তদের গ্রেফতার করা হচ্ছে।

তিনি বলেন, আটকদের সবাই মাদক বিক্রেতা বা মাদকসেবী না। সন্দেহজনকদের ও পূর্বের তথ্যের ভিত্তিতেই তাদের গ্রেফতার করা হয়েছে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারি পরিচালক মিজানুর রহমান ব্রেকিংনিউজকে বলেন, অভিযানে র‌্যাবের অনেক সদস্য কাজ করছে। এখন পর্যন্ত বিপুল পরিমাণ ইয়াবা ও গাঁজা উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্প মাদক বিক্রির জন্য সব সময় কুখ্যাত। এখানে নানা সময় অভিযান চালাতে গিয়ে বিপাকে পড়তে হয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। কারণ, মাদক বিক্রেতারা এতটাই সংঘবব্ধ যে, তারা একজোট হয়ে নানা সময় হামলাও করেছে সরকারি বাহিনীর ওপর।

গত বছরের ২৬ মে র‌্যাবের একটি যৌথ অভিযান চলে মোহাম্মদপুরের এই জেনেভা ক্যাম্পে। এ সময় ৫০০ জনকে আটক করে নিয়ে যাওয়া হলেও পরে যাচাই-বাছাই শেষে ১৫৩ জনকে গ্রেফতার দেখিয়ে বাকিদের ছেড়ে দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here