জীবন দিয়ে নেভালেন শিক্ষিকার দায়িত্ব

0
286

খবর৭১:যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার পার্কল্যান্ড মারজারি স্টোনম্যান ডগলাস হাইস্কুলে বহিষ্কৃত ছাত্রের গুলিতে ১৭ জন নিহত হওয়ার ঘটনায় বেশ কয়েকজন শিক্ষার্থীর জীবন বাঁচিয়ে রীতিমত বাস্তবের হিরো বনে গেছেন শিক্ষিকা মেলিসা এবং ফুটবল কোচ অ্যারন ফিস। মেলিসার কোনো ক্ষতি না হলেও জীবন দিতে হয়েছে অ্যারনকে।এদিকে এ ঘটনায় আবারো সমালোচিত হচ্ছে ট্রাম্প প্রসাশন।

স্কুলের নিরাপত্তারক্ষী এবং ফুটবল কোচের দায়িত্ব পালন করা অ্যারন ফিস শিক্ষার্থীদের বাঁচাতে বিলিয়ে দিয়েছেন নিজের জীবন। যখন বন্দকধারী নিকোলাস সামনে গুলি চালাচ্ছিল তখন শিক্ষার্থীদের বাঁচাতে গুলির সামনে নিজেই মানব ঢাল হয়ে দাঁড়িয়ে যান অ্যারন। এর ফলে বহু শিক্ষার্থী বাঁচলেও অনেকগুলো বুলেট তার শরীরে বিদ্ধ হওয়ায় মৃত্যুবরণ করতে হয়েছে তাকে।

ফায়ার এলার্ম বাজলে মেলিসা ভেবেছিলেন এবার মনে হয় সত্যি সত্যিই আগুন লেগেছে। তাই সব শিক্ষার্থীকে স্কুলের বিল্ডিংয়ের বাইরে নিয়ে আসতে তোড়জোড় করছিলেন। সে সময় স্কুলের গার্ড এসে তাকে জানান কেউ একজন স্কুলে ঢুকে এলোপাতাড়ি গুলি করছে। এটা শুনে কিছুক্ষণের জন্য স্তব্ধ হয়ে যান মেলিসা। তারপরই তার সামনে থাকা ১৯ শিক্ষার্থীকে একটি ক্লাসরুমে ঢুকিয়ে দেন এবং সেখানেও নিরাপদ মনে না করায় তিনি সবাইকে ক্লাসরুমের ভেতরে থাকা আলমারির মধ্যে চাপাচাপি করে ঢুকিয়ে দেন।

ঘটনার প্রায় আধা ঘণ্টা পর নিরাপত্তা বাহিনীর বিশেষ টিম সোয়াট এসে তাদের উদ্ধার করে। আর এ ঘটনায় ব্যাপক প্রশংসিত হচ্ছেন মেলিসা। এ হামলায় নিহত সবার পরিচয় এখনো জানা যায়নি। নিহতদের তালিকায় রয়েছেন স্কুলের আর এক ক্রীড়া প্রশিক্ষক ক্রিস হিক্সন।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here