জি কে শামীমের সঙ্গে দশ প্রকল্পের চুক্তি বাতিল

0
463
জি কে শামীমের সঙ্গে দশ প্রকল্পের চুক্তি বাতিল

খব৭১ঃ অবৈধ সম্পদ, মাদক ও অস্ত্র মামলায় কারাগারে থাকা যুবলীগ নেতা বলে পরিচিত গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের ঠিকাদারি প্রতিষ্ঠান জিকেবি অ্যান্ড কোম্পানির সঙ্গে দশ প্রকল্পের চুক্তি বাতিল করেছে সরকার। রবিবার সন্ধ্যায় চুক্তি বাতিলের কথা জানা যায়। এর মধ্যে নির্মাণাধীন সচিবালয়ের নতুন ভবন ও এনবিআর ভবনও আছে।

এর আগে গত ২৪ নভেম্বর শামীমের নির্মাণ প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি হওয়া দশটি প্রকল্পের কাজ বন্ধ ছিলো। সেগুলোর সঙ্গে চুক্তি বাতিলে ‘টার্মিনেশন নোটিশ’ দেয় গণপূর্ত অধিদপ্তর।

তার গ্রেপ্তারের পর জানা যায়, সারা দেশে চলমান গণপূর্ত অধিদপ্তরের প্রকল্পগুলোর মধ্যে প্রায় এক-তৃতীয়াংশের নির্মাণকাজ একক ও যৌথভাবে বাস্তবায়ন করছিল শামীমের মালিকানাধীন ঠিকাদারি প্রতিষ্ঠান। বর্তমানে তিনি মাদক ও অস্ত্র মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে। তার ব্যাংক হিসাবও জব্দ করা হয়েছে। ফলে বেশিরভাগ প্রকল্পের কাজ স্থবির হয়ে পড়ে। সচিবালয়ের নতুন ভবন, ঢাকা জেলা পুলিশ সুপারের কার্যালয়, গাজীপুরে র‌্যাবের কমপ্লেক্স, আজিমপুরে সরকারি কর্মকর্তাদের জন্য বহুতল ভবন নির্মাণসহ এককভাবে সরকারের ১৩টি বড় প্রকল্পের ঠিকাদার জি কে শামীম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here