জিয়াকে ‘স্বাধীনতার ঘোষক’ না বলায় নেতাকর্মীদের স্লোগান

0
546

খবর৭১ঃ বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমকে স্বাধীনতার ঘোষক বলার জন্য গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের বক্তব্য দেয়ার সময় স্লোগান দিয়েছেন বিএনপির নেতাকর্মীরা।

রবিবার (৩১ মার্চ) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে’ এক আলোচনা সভায় এ ঘটনা ঘটে।

ড. কামাল হোসেনের বক্তব্যে ৫ মিনিটের মাথায় দর্শক সারি থেকে বিএনপির নেতাকর্মীরা স্লোগান দিয়ে উঠেন। স্বাধীনতার ঘোষক জিয়া- লও লও লও সালাম। স্লোগানের সময় কামাল হোসেন বক্তব্য থামিয়ে মাইকের সামনে দাঁড়িয়ে থাকেন।

এসময় দর্শক সারি প্রথম লাইন থেকে এক নেতা বলা হয়, ‘জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন- এ কথা বলতে হবে। এ কথা বলার সাথে সাথে বিএনপি মহাসচিব মির্জা মির্জা ফখরুল ইসলাম আলমগীর ওই নেতাকে ধমক দিয়ে থামিয়ে দেন। তবে এরপরও কয়েক সেকেন্ড স্লোগান চলে।

এর ৪ মিনিট পর গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ড. কামালের কাছে এসে তার কানেকানে কিছু কথা বললে তিনি মন্টুকে ধমক দিয়ে বলেন, ‘কেনো কথা বলছো, আমি যা বলেছি, তাই বলবো। এর বাইরে একটি কথাও বলবো না। আর আমি তো সকল বক্তার বক্তব্যেকে সমর্থন জানিয়েছি।’ তবে মন্টু ড. কামাল হোসেন কানে কি কথা বলেছেন তা শোনা যায়নি।

এদিকে কামাল হোসেনের বক্তব্য শেষ হওয়ার (১০-২০ সেকেন্ড) আগে বিএনপির নেতাকর্মীরা জিয়াউর রহমানের নামে আবারও স্লোগান দিতে শুরু করেন। প্রায় ১০ মিনিট এই স্লোগান চলে।

সভায় কামাল হোসেন বলেন, ‘বঙ্গবন্ধুর বিষয়ে বিতর্কের কোনো অবকাশ নেই। যাদু ঘরে গিয়ে দেখেন, বঙ্গবন্ধু যে জাতির পিতা, উনার নেতৃত্বে যে স্বাধীনতার সংগ্রাম হয়েছিল এবং দেশ স্বাধীন হয়েছিল, আর সেই মর্যাদা নিয়ে উনি এখনও আছেন। আর আছেন এবং থাকবেন। উনাকে নিয়ে বিতর্ক থাকতে পারে না।’

জাতীয় ঐক্যফ্রন্টের বিষয়ে তিনি বলেন, ‘ঐক্য আছে। এটাকে আরো সুসংগঠিত করতে হবে। আর ঐক্যকে সুসংগঠিত করে, এখান থেকে যেসব দাবিগুলো উঠেছে, সেগুলো আমরা অর্জন করবো।’

ড. কামাল হোসেনের সভাপতিত্বে এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালামের সঞ্চালনায় সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডির সভাপতি আ স ম আবদুল রব, নাগরিক ঐক্যে আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু প্রমুখ বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here