জামালগঞ্জে হাওর রক্ষা বাঁধ পিআইসিদের নীতিমালা অনুযায়ী কাজ করার পরামর্শ ইউএনও’র

0
378

জামালগঞ্জ প্রতিনিধি:
সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার ফেনারবাক ইউনিয়নের পাকনার হাওরের পিআইসি নং১,২,৫,২৬,২৭,২৮,৩১,৩৩,৩৪,৩৫,৩৬,৩৭,৩৮,৩৯,৪০,৪১,৪২,৪৩,৪৪,৪৫,৪৬ ও ৪৭নং পিআইসির হাওর রক্ষা বাঁধের কাজ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার শামীম আল ইমরান। গতকাল বুধবার দুপুরে ফেনারবাক ইউনিয়নের উপরোক্ত পিআইসির সভাপতি ও সেক্রেটারীর উপস্থিতিতে পরিদর্শন করেন। এসময় উনার সাথে অন্যন্যাদের মাঝে আরো উপস্থিত ছিলেন পাউবোর উপ-বিভাগীয় প্রকৌশলী রঞ্জন কুমার দাস, ফেনারবাক ইউপি চেয়ারম্যান করুণা সিন্ধু তালুকদার, উপজেলা উপ-সহকারী প্রকৌশলী আনিছুল ইসলাম, উপজেলা আওয়ংামী যুবলীগের আহ্বায়ক আবুল খায়ের, জেলা যুবলীগের সদস্য আবুল আজাদ, উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি মো: ওয়ালী উল্লাহ সরকার, প্রেসক্লাব প্রচার ও প্রকাশনা সম্পাদক দিল আহমদ, প্যানেল চেয়ারম্যান আসাদ মিয়া, ইউপি সদস্য আলী আহমদ, কে এম আব্দুর রহিম, ফেনারবাক ইউপি আ’লীগের সভাপতি নুরুল হুদা খোকন সহ পিআইসির সভাপতি ও সম্পাদকবৃন্দ। পরিদর্শন কালে উপজেলা নির্বাহী কর্মকর্তা অনেক কাজের অগ্রগতি ভাল থাকলেও কোন কোন পিআইসিদের কাজে সন্তুষ জনক না হওয়ায় তাদেরকে সঠিক ভাবে বাঁধের কাজ করার জন্য সর্তক করে দেন। সরজমিনে গিয়ে দেখা যায়, অনেক পিআইসি মাটি কাটলেও কম্পেকশন করেন নাই, অনেকে দূর্বা ঘাস অপসরণ না করে মাটি ফেলে দিয়েছেন।
এ ব্যাপারে পাউবোর উপ-বিভাগীয় প্রকৌশলী রঞ্জন কুমার দাস বলেন, পাকনার হাওরের প্রায় ২২ টি পিআইসির কাজ উপজেলা নির্বাহী অফিসার ও চেয়ারম্যান সহ পরিদর্শন করে দেখা যায় অনেক পিআইসি স্তরে স্তরে কম্পেকশন করেন নাই। দুর্বা ঘাস অপসরন ডিজাইন ও প্যাসিপিকেশন মোতাবেক এবং নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শামীম আল ইমরান জানান, সকল পিআইসিদের ডিজাইন ও নীতিমালা অনুযায়ী দ্রুত কাজ করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। কাজে কিছু অনিয়মের জন্য সর্তক করে দেওয়া হয়েছে। আমার ধারণা ২৮ শে ফেব্রুয়ারীর মধ্যে সকল পিআইসিদের কাজ সম্পন্ন হবে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here