জামালগঞ্জে পানি সম্পদ মন্ত্রীর হাওর রক্ষা বাধঁ পরিদর্শন

0
278

জামালগঞ্জ প্রতিনিধি::
সুনামগঞ্জের জামালগঞ্জে পানি সম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু শনিবার দুপুরে জামালগঞ্জ উপজেলার বেশ কয়েকটি হাওর রক্ষা বাঁধ পরির্দশন করেন। এসময় তিনি বলেন, বাঁধের কাজে পানি ্উন্নয়ন বোর্ড সার্বক্ষণিক মনিটরিং করবে। গত বছর হাওরের ফসল বাধেঁর কারনে তলিয়ে গেছে, আর যেন বাধঁ ভেঙ্গে কৃষকের ফসল তলিয়ে না যায় সে জন্য পানি উন্নয়ন বোর্ডের লোকজন ৩মাস সুনামগঞ্জে অবস্থান করবে। বাঁধ নির্মাণের কাজ দ্রুত গতিতে করার জন্য জনবল বৃদ্ধি করা হয়েছে। আগাম বন্যা ও ভূমিকম্পের পূর্বাবাস দ্রুত গতিতে সবাইকে জানাতে হবে। ভৈরবের কাছে ভরাট হওয়া নদীতে ড্রেজারে খননের জন্য ৫০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হবে। যে সকল জায়গায় নদী খননের দরকার সে সকল জায়গায় জরুরী ভিত্ত্বিতে নদী খনন করার ব্যবস্থা গ্রহণ করা হবে।
মন্ত্রী আরও বলেন, বর্ষাকালে হাওরে যে পানি আসে তা থেকে সৃষ্ট বন্যায় ফসল নষ্ট হয়।গত বছর বাধেঁর কাজে পুকুর চুরি করায় বাধঁ ভেঙ্গে গিয়ে হাওরের ফসল তলিয়ে যায়,ফলে ভোগান্তিতে পরে এ এলাকার কৃষককুল, আমি কাজটি মন্ত্রণালয়ে বসেও করতে পারতাম। এখানে এসে দেখে গেলাম যে সমস্যাটা কী, কেন ফসল নষ্ট হয়, পানি কোথা থেকে আসে। এখানে পানি নিষ্ককাশনের জন্য খাল কাটা শুরু হয়েছে।
পানিসম্পদ মন্ত্রী শনিবার স্পিডবোটে করে জামালগঞ্জ উপজেলার পাগনার হাওরের জামালগঞ্জ সদর ইউনিয়নের মুচি বাড়ীর খাল, হালির হাওরের লক্ষ্মীপুর ক্লোজার পরিদর্শন করেন।
এসময় তার সঙ্গে ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড.জাফর আহমেদ খান, অতিরিক্ত সচিব মো. ইউসুফ, বিশ্বনাথ-বালাগঞ্জের এমপি-এহিয়া চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ এমরান হোসেন, পুলিশ সুপার বরকততুল্লা খান, তত্বাবধায়ক প্রকৌশলী এস এম শহীদুল ইসলাম, অতিরিক্ত মহা পরিচালক এম আনোয়ার হোসেন, জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.শামীম আল ইমরান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বক্কর সিদ্দিক ভুইয়া, উপজেলা শাখা কর্মকর্তা নিহার রঞ্জন দাস, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মোহাম্মদ আলী, ইউপি চেয়ারম্যান করুনা সিন্ধু তালুকদার, রজব আলী, অসিম তালুকদার প্রমূখ উপস্থিত ছিলেন।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here