জামালগঞ্জে ঠিকাদারের গাফলতিতে আটকে অাছে রাস্তার কাজ।

0
372

জামালগঞ্জ(সুনামগঞ্জ)প্রতিনিধি:
জামালগঞ্জ উপজেলায় ঠিকাদারের গাফলতিতে গুরুত্বপূর্ণ রাস্তার কাজ আটকে আছে।এতে এলাকার লক্ষাধিক মানুষের ভোগান্তি সৃষ্টি হয়েছে।রাস্তা সংস্কারের জন্য বন্দ করে দেওয়া হয়েছে যানবাহন চলাচল। নতুন কার্য্যাদেশ পেয়ে ঠিকাদারি প্রতিষ্টান পুরাতন রাস্তা ভেঙ্গে ফেলে দীর্ঘ দিন ধরে কাজ না করায় মানুষের চলাচলে মারাত্মক সমস্যার সৃষ্টি হচ্ছে।উপজেলা প্রকৌশলী অফিস থেকে সংশ্লিষ্ট ঠিকাদার কে দ্রুত সময়ের মধ্যে কাজ সম্পন্ন করতে বার বার তাগাদাপত্র দিলেও কাজের কোন অগ্রগতি লক্ষ্যকরা যাচ্ছে না।সূত্রে জানা যায়,নেত্রকোনা-ধরমপাশা-জামালগঞ্জ-সুনামগঞ্জ সড়কের মহাউন্নয়ন পরিকল্পনার অংশ হিসাবে ডিরিফ-২ প্রকল্পের আওতায় জামালগঞ্জ উপজেলায় ৬টি প্রকল্পের মাধ্যমে রাস্তার কাজ চলমান রয়েছে।অন্যান্য প্রকল্পের মধ্যে পরিষদ চর্ত্তর থেকে শাহাপুর পর্যন্ত এই প্রকল্পে ২.২০০ কি:মি:রাস্তা নির্মানের জন্য ১ কোটি ৯১ লাখ টাকা বরাদ্ধ করা হয়েছে।গত বছরের ২০ এপ্রিল মেসার্স হাওয়ালদার বিল্ডার্স কার্য্যাদেশ পান।একই সময়ে মেসার্স শহীদ ব্রাদার্সকে রূপাবালি থেকে নোওয়াগাঁও বাজার পর্যন্ত ২.২৫০ কি:মি: রাস্তা নির্মানে ১কোটি ৬৭ লাখ টাকা বরাদ্ধ করা হয়েছে। মেসার্স শহীদ ব্রাদার্স সবে মাত্র রাস্তা ভাঙ্গার কাজ শেষ করেছে।এই রাস্তার কাজের জন্য গত দুই মাস ধরে জামালগঞ্জ-সুনামগঞ্জ যাতায়াত বন্দ রয়েছে।যদিও বিকল্প ব্যবস্হায় গাড়ী চলাচল করছে।হাওয়ালদার বিল্ডার্স দীর্ঘ দিন থেকে রাস্তার কাজ অাটকে রাখায় জনমনে অসন্তোষ বিরাজ করছে।
প্রত্যক্ষদর্শীদের অভিযোগ এই ঠিকাদারী প্রতিষ্টান শুরুতে রাস্তা ভাঙ্গা নিয়ে অবহেলা করে অাসছে।এখনও প্রকল্পের পুরো রাস্তা ভাঙ্গার কাজ শেষ করেনি।
প্রতিষ্টান দুইটি দীর্ঘ ১০ মাস ধরে রাস্তার নির্মানে গড়িমসি করছে।নিজস্ব লোক না দিয়ে বেতনধারী লোকজন দিয়ে কাজ করছে।প্রকল্প এলাকায় কোন সাইন বোর্ড নেই।গুরুত্বপূর্ণ রাস্তাটি বেহাল হয়ে পড়ে থাকায় যাত্রীদের দূর্ভোগ হচ্ছে।কার্পেটিং না করায় রাস্তায় মাঝে মধ্যে গর্ত সৃষ্টি হয়েছে।
দ্রুততম সময়ের মধ্যে কাজ সম্পন্ন না হওয়ায় স্হানীয় অনেকেই ক্ষোভ প্রকাশ করছেন।এলাকাবাসী বলেন,আগামী মৌসুমি বৃষ্টির অাগে রাস্তার কাজ শেষ করতে না পারলে আমাদের ভোগান্তির সীমা থাকবেনা।তাই তারা সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি কামনা করছেন।
এ ব্যাপারে ঠিকাদারদের সাথে বার বার যোগাযোগের চেষ্টা করেও তাদের বক্তব্য পাওয়া যায় নি।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here