জাবি সিনেট নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন হাবিবুর রহমান তাপস

0
503

খবর ৭১: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সিনেটে রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচন আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

গত সোমবার নির্বাচনী তফসিল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও নির্বাচনের রিটার্নিং অফিসার অধ্যাপক শেখ মো. মনজুরুল হক।

নির্বাচনী তফসিল অনুসারে দু’টি ভোটকেন্দ্রে (কলা ও মানবিক অনুষদ এবং সমাজবিজ্ঞান অনুষদ) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। দু’টি ভোটকেন্দ্রই বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে হওয়ায় নিরাপদে ভোট দেওয়া নিয়ে শঙ্কিত অনেক গ্রাজুয়েট।

এদিকে নড়াইল পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ও আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নড়াইল-২ আসনের সম্ভাব্য প্রার্থী  এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও বাংলাদেশ ছাত্রলীগ এর সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান তাপস জাবি সিনেট নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিশিষ্ট শিক্ষাবিদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সাবেক সদস্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবিরের নেতৃত্বাধীন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্যানেলে হাবিবুব রহমান তাপসসহ আরও যারা আছেন তারা হলেন বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাবেক জাকসু ভিপি মোতাহার হোসেন মোল্লা, খাদ্য মন্ত্রণালয়ের মাননীয় সচিব কায়কোবাদ হোসেন, সিরাজগঞ্জ অর্থনৈতিক অঞ্চলের উদ্যোক্তা পরিচালক ও বাংলাদেশ ছাত্রলীগের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি মনোয়ার হোসেন এবং বাংলাদেশ ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দসহ এই প্যানেলে রয়েছেন সর্বমোট ২৫ জন প্রার্থী।

এই নির্বাচনে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ছাত্রফ্রন্ট, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সমর্থিত প্যানেলসহ আরও কয়েকটি প্যানেলের প্রতিদ্বন্দ্বীতা করার সম্ভাবনা রয়েছে।

সর্বশেষ ১৯৯৮ সালে সিনেটে রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচন হয়। তারপরে দীর্ঘ প্রায় ১৯ বছর নির্বাচন হয়নি। ১৯৯৮ সালের নির্বাচনে ভোটকেন্দ্র দু’টির একটি ক্যাম্পাসে ও অন্যটি ঢাকার জাতীয় প্রেসক্লাবে ছিলো বলে রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here