জাবি উপাচার্যের দুর্নীতির তথ্য জনসম্মুখে প্রকাশ করবে আন্দোলনকারীরা

0
541

খবর৭১ঃ

দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যের অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা আবারো নতুন কর্মসূচি দিয়েছে। আগামী ৩রা ডিসেম্বর উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের দুর্নীতির তথ্য জনসম্মুখে প্রকাশ করবে বলে জানিয়েছে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের সংগঠন ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’। এছাড়া তিন দফা দাবিতে আগামী বুধবার বিক্ষোভ মিছিল করবে বলেও জানিয়েছেন তারা।

সোমবার বেলা সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংগঠনটির নেতারা।

সংবাদ সম্মেলনে দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’র সমন্বয়ক অধ্যাপক রায়হান রাইন তিন দফা দাবির বিষয়ে বলেন, ‘হামলার নির্দেশদাতা দুর্নীতিবাজ উপাচার্যকে অপসারণের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ে স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করতে হবে এবং হামলাকারীদের বিচার করতে হবে। শিক্ষার স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে হল ভ্যাকেন্টের অবৈধ সিদ্ধান্ত বাতিল করতে হবে এবং দুর্নীতির অভিযোগের তদন্ত সাপেক্ষে রাষ্ট্রীয় আইনে বিচার ও তদন্ত প্রতিবেদন জনসম্মুখে প্রকাশ করতে হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’র সংগঠক ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাহাথির মুহাম্মদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একটি আরোপিত অচলাবস্থা জারি করে রেখেছে অবাঞ্ছিত উপাচার্য ও তার প্রশাসন। গত ৫ নভেম্বর আমাদের যৌক্তিক আন্দোলনের উপর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একটি বিশেষ অংশকে লেলিয়ে দেয় এই অবাঞ্চিত উপাচার্য। আন্দোলনকারী শিক্ষার্থী ও শিক্ষকদেরকে নৃশংসভাবে পেটানো হয়। নিজের বাসার সামনে ঘটা এই ধরনের ন্যাক্কারজনক সন্ত্রাসকে গণঅভ্যূত্থান আখ্যায়িত করে উপাচার্য একধরনের উদগ্র পাশবিক উল্লাস প্রকাশ করেন এবং তিনি ছাত্রলীগকে ধন্যবাদ জানান। উপাচার্যের দুর্নীতি, মামলাবাজি ও মতপ্রকাশের স্বাধীনতা বিরোধী অবস্থানের কথা ইতিমধ্যে সর্বজনবিদিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here