জাবালে নূর পরিবহনের রুট পারমিট বাতিল

0
348

খবর৭১ঃ মিরপুর রুটে চলাচলকারী জাবালে নূর পরিবহন লিমিটেডের বাসের রুট পারমিট বাতিল করেছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। দুই শিক্ষার্থী নিহতের ঘটনার জেরে ঘাতক জাবালে নূর পরিবহনের নিবন্ধন বাতিলের সিদ্ধান্ত নেয় বিআরটিএ। বুধবার (১ আগস্ট) এই নিবন্ধন বাতিল করা হয়।

রোববার (২৯ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর বিমানবন্দর সড়কের এমইএস বাসস্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের দুই বাসের রেষারেষিতে একটি বাসের চাপায় ঘটনাস্থলেই নিহত হন রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম সজীব। আহত হন আরও অন্তত ১০ শিক্ষার্থী।

এদিকে, দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় টানা তৃতীয় দিনের মতো রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। বুধবার (১ আগস্ট) সকাল থেকেই ইউনিফর্ম গায়ে ক্লাস বর্জন করে রাজধানীর মূল সড়কগুলোতে জড়ো হতে থাকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এদিন উত্তরার হাউজ বিল্ডিং, মিরপুর রোডের সায়েন্সল্যাব মোড়, যাত্রাবাড়ী চৌরাস্তাসহ বিভিন্ন এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের সামনে বিক্ষোভে নেমেছে শিক্ষার্থীরা। তাদের হাতে ছিল নিরাপদ সড়কের দাবিতে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড। সহপাঠীদের মৃত্যুর সঙ্গে জড়িত চালক ও হেল্পারের যথোপযুক্ত শাস্তিসহ রাজধানীর সমস্ত চালকের ড্রাইভিং লাইসেন্স ও দক্ষতার বিষয়ে গুরুত্ব দেয়ার দাবি জানানো হয় আন্দোলন থেকে।

শিক্ষার্থীদের আন্দোলনে শান্তিপূর্ণ অবস্থানে দেখা গেছে আইন শৃঙ্খলা বাহিনীকে। এসময় শিক্ষার্থীদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে যাওয়ার অনুরোধ জানায় তারা। তবে সুস্পষ্ট কোনো আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

রাজধানীতে শিক্ষার্থীদের চাপা দেওয়া বাস জাবালে নূরের (ঢাকা মেট্রো ব-১১৯২৯৭) পরিচালক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের শ্যালক মো. নান্নু মিয়া (৫০)। একই সঙ্গে তিনি মন্ত্রীর খালাতো ভাইও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here