খবর ৭১: ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও লেখক মুহম্মদ জাফর ইকবাল এখন সজ্ঞান, সচেতন ও আশঙ্কামুক্ত আছেন বলে জানিয়েছে তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড।

সকালে মেডিকেল বোর্ড তাকে পর্যবেক্ষণের পর এক সংবাদ সম্মেলনে মেজর জেনারেল মুন্সি মুজিবুর রহমান জাফর ইকবালের সর্বশেষ পরিস্থিতি তুলে ধরেন।

ওদিকে শনিবার রাতেই শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে থানায় একটি অভিযোগ করা হয়েছে যেখানে বলা হয়েছ ফয়জুর রহমান ওরফে ফয়জুল নামের এক যুবক ধারালো অস্ত্র দিয়ে তাকে আঘাত করেন।

এদিকে জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রায় সব বিশ্ববিদ্যালয় ও বেশ কিছু শহরে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিকস অ্যান্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ‘ট্রিপল-ই ফেস্টিভ্যাল’-এর সমাপনী অনুষ্ঠানে জাফর ইকবালের ওপর হামলা চালায় এক যুবক। এসময় মিস্টার ইকবালের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরাও সেখানে ছিলেন। ঘটনাস্থলেই হামলাকারীকে ধরে ফেলে ছাত্র শিক্ষকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here