জাফর ইকবালের ওপর হামলার পৃষ্ঠপোষক বিএনপি: ওবায়দুল কাদের

0
339

খবর৭১: অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারীদের সরকার প্রশ্রয় দিচ্ছে’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিই হামলাকারীদের পৃষ্ঠপোষকতা করছে।

মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা উপলক্ষে সোমবার বিকাল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপির পৃষ্ঠপোষকতায় ২০১৪ সালে নির্বাচনকে সামনে রেখে দেশে একটি অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠেছিল বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, কে বা কারা অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা করেছে বা করিয়েছে তা ইতিমধ্যে পরিষ্কার। এ হামলা দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরির অশুভ ইঙ্গিত।

ওবায়দুল কাদের বলেন, এটা সত্য, এ হামলা চক্রান্তের অংশ। চক্রান্ত তাদের, যাদের বিএনপি পৃষ্ঠপোষকতা দিচ্ছে। কে ঘটনা ঘটিয়েছে, কারা তাকে দিয়ে ঘটনা ঘটিয়েছে- বিষয়টি ইতিমধ্যে পরিষ্কার। এ বিষয় নিয়ে এ কথা-সে কথা বলে যারা বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা করছে, তারা দেশের স্বার্থের পক্ষে কাজ করছে না। এর নেপথ্যে যারা আছে, তাদের খুঁজে বের করা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা নিয়ে মিডিয়ার একটি অংশ বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার করছে না বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের জন্য মিডিয়ার প্রতি আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, মিডিয়ার একটি অংশ প্রধানমন্ত্রীর জনসভায় লোকারণ্য নিয়ে বস্তুনিষ্ঠ খবর প্রচার করছে না। অনেক সময় জনসভায় আগত লোকসংখ্যা নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে, যা মিডিয়ার নীতির মধ্যে পড়ে না।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে ঢাকা আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মহানগর আওয়ামী লীগ (দ‌ক্ষিণ) সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা নিয়ে জনগণের ভোগান্তি কমাতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ২৬ মার্চ, ৭ মার্চ, ১৫ আগস্ট- এমন বিশেষ দিনগুলো অন্য দিন পালন করা যায় না। তাই এসব দিবস পালনে জনভোগান্তি কমাতে উদ্যোগ নেয়া হচ্ছে।

শনিবার বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে একটি অনুষ্ঠান চলাকালে অধ্যাপক জাফর ইকবাল হামলার শিকার হন। পেছন থেকে ফয়জুর রহমান ওরফে ফয়জুল নামের এক যুবক তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here