জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন

0
286

খবর৭১:শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ও জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতি।

আজ সোমবার (৫ মার্চ ২০১৮) সকালে বিভিন্ন বিভাগের শিক্ষকদের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা হামলায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবি করেন।
নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এম গোলাম মোস্তাফার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। বক্তব্যে তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের স্বপক্ষের একজন শক্তি ড. মুহম্মদ জাফর ইকবাল। তার ওপর নির্মমভাবে হত্যাচেষ্টা মুক্তিযুদ্ধের পতাকাকে সমুন্নত রাখার বিরুদ্ধে অপচেষ্টা। শিক্ষক সমাজের ওপর এমন ন্যাক্কারজনক হামলা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের হামলার স্বরুপ।’

নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এম গোলাম মোস্তাফা বলেন, ‘আমরা সম্প্রতি জাফর ইকবাল স্যারসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ইতিপূর্বে যেসব হামলার ঘটনা ঘটেছে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির আওতায় আনতে সরকারের সংশ্লিষ্ট বিভাগকে আহ্বান জানাই।’

এসময় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন সমাজ বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. সৈয়্যদ আতিকুল ইসলাম, ছাত্র নির্দেশনা বিভাগের পরিচালক আফসানা মৌসুমি, ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন, ভাষা শহীদ আবদুস সালাম হলের প্রভোস্ট ড. মো. গাজী মহসীন, প্রক্টর মুহাম্মদ মুশফিকুর রহমান, শিক্ষা বিভাগের প্রভাষক ওয়ালিউর রহমান বিপুল, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি ডাঃ মো. মোখলেসুজ্জামান প্রমুখ।

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের অনুষদসমূহের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলসমূহের প্রভোস্টবৃন্দ, দপ্তরসমূহের পরিচালক, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দসহ ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here