জাফর ইকবালের উপর হামলাকারী জঙ্গিবাদে বিশ্বাসী: আইজিপি

0
394

খবর ৭১ঃ ‘শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুর জঙ্গিবাদে বিশ্বাসী’ বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহম্মদ জাবেদ পাটোয়ারী।

সোমবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মাদক ও সন্ত্রাস বিরোধী ছাত্র সমাবেশ ও কনসার্ট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ড. মোহম্মদ জাবেদ পাটোয়ারী।

আইজিপি বলেন, হামলাকারীকে জিজ্ঞাসাবাদ করার খুব বেশি সুযোগ হয়নি। আমরা তদন্ত করছি, এই ঘটনাটির মূল উদঘাটন করবো। হামলাকারীকে জনগণ ও শিক্ষার্থীদের সহায়তায় গ্রেপ্তার করেছি। হামলাকারীর বিষয়ে জানতে তার পরিবার ও স্বজনদের জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয়েছে।

গত শনিবার বিকেলে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাসে এক অনুষ্ঠানে শিক্ষার্থী ও পুলিশের উপস্থিতিতে জাফর ইকবালের ওপর হামলা করে ফয়জুল হাসান নামে এক তরুণ। হামলাকারী ছুরি দিয়ে এই লেখক-অধ্যাপকের মাথায় আঘাত করে গুরুতর জখম করেন।

বিকেল সাড়ে ৫টার দিকে ওই হামলার পরপর জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

এরপর ড. জাফর ইকবালের উন্নত চিকিৎসার জন্য নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিলেট থেকে ঢাকার সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয় তাকে। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন আছেন। এখন তিনি সুস্থা আছেন।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here