জাতীয় পার্টির সালমা ইসলামের বিএনপির যোগ দেয়ার গুঞ্জন

0
270

খবর ৭১: নির্বাচনের আগে দল বদলানোর স্রোত এখনও থামেনি। এবার এই দলে নাম লেখাতে যাচ্ছেন জাতীয় পার্টির আলোচিত সাবেক এমপি অ্যাডভোকেট সালমা ইসলাম। ঢাকা-১ আসনে দলীয় মনোনয়ন না পেয়ে বিএনপিতে সালমার যোগদান নিয়ে বেশ গুঞ্জন উঠেছে।

রোববার ওই আসনে বিএনপি প্রার্থীদের মনোনয়ন বাতিল হওয়ায় বিএনপিতে যোগদান করে ঐ আসনে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করতে যাচ্ছেন বলে শোনা যাচ্ছে। শেষ পর্যন্ত যদি তাই হয় তাহলে ঢাকা-১ আসনে বাঘ-সিংহে লড়াই হবে। একদিকে ধানের শীষের প্রার্থী থাকবেন অ্যাডভোকেট সালমা ইসলাম আর অপরদিকে আওয়ামী লীগ প্রার্থী থাকবেন শিল্পপতি সালমান এফ রহমান।

ঢাকা-১ আসনে বিএনপির দুই প্রার্থীর মনোনয়ন বাতিল হবার পর সালমা ইসলামের গুঞ্জন সত্য বলেই মনে করছেন দোহারের স্থানীয়রা।

জানা গেছে, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু আশফাক ও নবাবগঞ্জ উপজেলার চেয়ারম্যান ফাহিমা হোসাইন জুবলীর মনোনয়ন বাতিল হলে অ্যাডভোকেট সালমা ইসলামের পক্ষে যোগাযোগ করা হয় বিএনপি হাইকমান্ডের সাথে। সাথে সাথেই সবুজ সংকেত মিলেছে তাঁকে বিএনপির প্রার্থী করার বিষয়ে। যদি এমনটা হয় তাহলে আজ-কালের মধ্যেই জাতীয় পার্টি থেকে পদত্যাগ করে ধানের শীষ প্রতীকে নির্বাচনে অংশ নিতে পারেন অ্যাডভোকেট সালমা ইসলাম।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসন থেকে জাপার মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হন অ্যাডভোকেট সালমা ইসলাম। ঐ আসনের বর্তমান সংসদ সদস্য তিনি। মহাজোট থেকে এবারও তাঁকে মনোনয়ন দেয়া হবে এমনটাই আশা ছিল তার কিন্তু শেষ মুহূর্তে মহাজোট ঐ আসনে জাপা প্রার্থীকে না দিয়ে আওয়ামী লীগ থেকে শিল্পপতি সালমান এফ রহমানকে মনোনয়ন দেয়। সালমান এফ রহমানকে মনোনয়ন দেওয়া নিয়ে জাপা প্রার্থী অ্যাডভোকেট সালমা ইসলাম সরাসরি অভিযুক্ত করেন দলের চেয়ারম্যান এইচ এম এরশাদ এবং মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here