জাতীয়করণসহ ১১ দফা দাবী আদায়ে কাল থেকে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে অবিরাম ধর্মঘট

0
290

ফারুক আহমদ :শিক্ষা ব্যবস্থা জাতীয়করণসহ ১১ দফা দাবী আদায়ের লক্ষ্যে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির ডাকে আগামীকাল ২২শে জানুয়ারি রোজ সোমবার থেকে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে অবিরাম ধর্মঘট কর্মসূচি পালিত হবে। শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকল বেসরকারি স্কুল, কলেজ ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে অবিরাম ধর্মঘট পালন করা হবে।

সমগ্র শিক্ষা ব্যবস্থা জাতীয়করণসহ সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের ন্যায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের ৫% বার্ষিক প্রবৃদ্ধি, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বাংলা নববর্ষ ভাতা, বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতাসহ ১১ দফা দাবী আদায়ে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির কেন্দ্রীয় কমিটি সারাদেশে উক্ত কর্মসূচি ঘোষণা করেছে।
সংগ্রাম কমিটি ঘোষিত উক্ত কর্মসূচী পালনে সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট সকল বেসরকারী শিক্ষক-কর্মচারীগনকে অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ ভাস্কর রঞ্জণ দাশ, সিলেট জেলা শাখার সভাপতি অধ্যক্ষ শামসুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক পৃথ্বিশ কান্তি ঘোষ, মহানগর শাখার সভাপতি উপাধ্যক্ষ অজয় কুমার রায়, সাধারণ সম্পাদক অধ্যাপক ফয়েজ আহমদ বাবর ও কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক কাশমির রেজা ও শিক্ষক ফারুক আহমদ। উল্লেখ্য আগামী ২৮ জানুয়ারী সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী কর্মসূচী জানানো হবে বলে সংগ্রাম কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here