জনগণের ভাগ্য পরিবর্তনই আ.লীগের একমাত্র লক্ষ্য: প্রধানমন্ত্রী

0
230

খবর ৭১: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের ভাগ্য পরিবর্তনই আওয়ামী লীগের একমাত্র লক্ষ্য। উন্নয়ন মেলার সুযোগ কাজে লাগিয়ে তরুণরা নিজের ভাগ্যের পাশাপাশি দেশের উন্নয়নে ভূমিকা রাখবে। ভবিষ্যত প্রজন্মের জন্য সুন্দর পরিবেশ তৈরিতে কাজ করছে সরকার।

বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কর্নফারেন্সের মাধ্যমে রাজধানীসহ সারাদেশে তিন দিনব্যাপী চতুর্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, প্রত্যেকটা মানুষ যাতে মানুষের মতো বাঁচতে পারে সেদিকে লক্ষ্য রেখে আমরা কাজ করে যাচ্ছি। এই দশ বছরে জনগণের ভাগ্য অনেকটা পরিবর্তন করেছি। আমরা বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি করেছি, গ্রামে গ্রামে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। যাতে গ্রামের মানুষের আর্থিক উন্নয়নসহ জীবনযাত্রার মান বৃদ্ধি পায়। যেখানে বিদ্যালয় নেই সেখানে বিদ্যালয় তৈরি করে দিয়েছি। প্রতিটি উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করে যেখানে বিশ্ববিদ্যালয় নেই সেখানে বিশ্ববিদ্যালয় তৈরি করছি। যাতে আমাদের সন্তানেরা ঘরের খেয়ে উচ্চ শিক্ষা গ্রহণ করতে পারে।

তিনি আরো বলেন, আমরা বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ করেছি। আমাদের লক্ষ্য হলো বাংলাদেশ যাতে বিশ্বের দরবারে মাথা উঁচু করে চলতে পারে। কারো কাছে যেন হাত বাড়াতে না হয় ।

আমরা এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণই নয় উদ্বৃত্ত। আমরা মাল্টিমিডিয়াম শ্রেণি কক্ষ করে দিচ্ছি, বিনা পয়সায় বই দিচ্ছি, আমরা বৃত্তি ও উপবৃত্তি দিয়ে প্রত্যেকটি ছেলেমেয়েকে পড়াশুনার সুযোগ করে দিচ্ছি। কারণ শিক্ষিত জাতি ছাড়া কোন দেশ ক্ষুধামুক্ত,দারিদ্রমুক্ত দেশ হতে পারে না বলে জানান প্রধানমন্ত্রী। সূত্র: বিটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here