জনগণের আন্দোলনে মুক্ত হবেন খালেদা জিয়া : ফখরুল

0
486
করোনা মোকাবেলায় জাতীয় কমিটি গঠন করা উচিতঃ মির্জা ফখরুল

খবর৭১ঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা জনগণের কাছে যাচ্ছি এবং তাদের ঐক্যবদ্ধ করার কাজ করছি। আমি বিশ্বাস করি যে, জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে গণতন্ত্রের নেতা খালেদা জিয়া মুক্ত হবেন।

আইনি প্রক্রিয়ায় দ্বিতীয় দফায় হাইকোর্টে খালেদা জিয়ার জামিন খারিজ হওয়ার পর প্রেক্ষিতে বিএনপি এখন কি করবে এই প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মৎস্যজীবী দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পণ শেষে মির্জা ফখরুল বলেন, সরকার আজকে শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে আটকে রেখেছে। রাজনৈতিক কারণেই প্রাপ্য জামিনটা পর্যন্ত তাকে দিচ্ছে না।

খালেদা জিয়ার মুক্তির জন্য আমরা সর্বাত্মক প্রচেষ্টা করেছি ও করছি বলে উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, খালেদা জিয়া শুধু বিএনপির নেতা নন, তিনি সমগ্র দেশের মানুষের গণতন্ত্রের মুক্তির নেতা। সেই কারণেই তার অসুস্থতা আমাদের সবাইকে এখন অত্যন্ত উদ্বিগ্ন করেছে। তাকে মুক্ত করার চেষ্টা করছি। গত দুই বছর ধরে তাকে একদিকে আইনগতভাবে, আরেক দিকে রাজনৈতিকভাবে মুক্ত করার জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি। কিন্তু এই ফ্যাসিস্ট সরকার তাকে অন্যায়ভাবে অবৈধভাবে আটকে রেখেছে।

বিদ্যুতের দাম সামান্য বাড়ানো হয়েছে বিদ্যুতের মূল্য বৃদ্ধি প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, তারা তো জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছেন। জনগণের দুঃখ-দুর্দশা এখন তাদের কাছে প্রশ্ন নয়। সমস্যাটা হচ্ছে যে, এই আওয়ামী লীগ যেহেতু জনগণের থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে, সেজন্য জনগণের যে ব্যথা-বেদনা, দুঃখ-কষ্ট এগুলো তারা বুঝতে পারে না।

তিনি আরও বলেন, আজকে যেটা ওবায়দুল কাদের সামান্য বলছেন, সেটা যে একদম সাধারণ মানুষের জন্য কত অসামান্য, এটা বুঝার শক্তিও তার নেই। কারণ, তারা এমন জায়গায় চলে গেছেন, যেখানে হাজার হাজার কোটি টাকা, শত শত কোটি টাকা তাদের লোকজনদের বাড়ির মধ্যে, গোডাউনের মধ্যে পাওয়া যায়। তারা তো বুঝবেন না মানুষের কষ্টটা কোথায়। এখন কানাডায় বাড়ি, ইংল্যান্ডে বাড়ি, নিউইয়র্কে বাড়ি— এগুলোই এখন তাদের পাওয়ার। আমরা এটা বুঝি, সেজন্য জনগণ তাদের কাছ থেকে মুক্তি চায়।

বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি কেন্দ্রীয়ভাবে মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এবং সোমবার সারাদেশে জেলা সদরে মানববন্ধন করবে বলেও জানান মির্জা ফখরুল।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির মৎস্যবিষয়ক সম্পাদক লুতফর রহমান কাজল, মৎস্যজীবী দলের সভাপতি রফিকুল ইসলাম মাহতাব, সদস্য সচিব আবদুর রহিম, তাঁতি দলের আহ্বায়ক আবুল কালাম আজাদসহ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here