জনগণকে নিয়ে রাজপথেই সব সমস্যার সমাধান করবো: ফখরুল

0
307

খবর ৭১: ছাত্রনেতা জাকির হোসেন মিলনকে গ্রেফতার করে রিমান্ড নিয়ে নির্যাতনের মাধ্যমে হত্যার প্রতিবাদে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মিলনের মায়ের আহাজারি সকল জাতির, আর বুকের ওপর পাথর চেপে নয়, জনগণকে সঙ্গে নিয়ে রাজপথেই সব সমস্যার সমাধান করবো।

তিনি বলেন, আলোচনা করার সময় শেষ হয়ে গেছে, এখন প্রতিবাদ করার সময়। দয়া মায়াহীন নৃশংস বর্বরতম শাসক গোষ্ঠীতে পরিণত হয়েছে সরকার। এদের কাছে মনুষত্ব, জীবন, প্রাণের কোন মূল্য নেই। দেশে আইন নেই। কার কাছে মুক্তি চাইবো। কথায় কথায় এরা আমার ভাই আমার ছেলেদের হত্যা করছে।এদের বিরুদ্ধে উঠে দাঁড়ান, আসুন রাজপথে নামি এর প্রতিবাদ করি।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য কল্যাণ ফ্রন্ট কতৃক আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মহাসচিব বলেন, যে আওয়ামী লীগ গণতন্ত্রের জন্য যুদ্ধ করেছে, যার গৌরবোজ্জ্বল ভূমিকা রয়েছে, দলটির প্রতিষ্ঠাতা মাওলানা হামিদ খান ভাসানী থেকে শুরু করে শেখ মুজিবুর রহমান পর্যন্ত গণতন্ত্রের জন্য লড়াই করেছেন। সেই দলটি দেশ স্বাধীনের পর গণতন্ত্র হত্যা করে একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল কায়েম করেছিল। সেই সময় বিরোধী নেতানকর্মীদের গুম, খুন ও কারাগারে নেওয়া হয়েছে।বর্তমানে দলটি একই কাজ করছে

তিনি বলেন, গণতন্ত্রের মা খালেদা জিয়ার বিরুদ্ধে ৩৬টি মিথ্যাএ মামলা দেওয়া হয়েছে। এর কিছু মামলা দেওয়া হয়েছিল ওয়ান ইলেভেনের সময়। তখন উদ্দেশ্য ছিল বিরাজনীতিকরণ। সুযোগ সন্ধানীরা, যারা গণতন্ত্রকে চলতে দিতে চায় না- তারাই এসব করেন।

পাকিস্তানের সময় থেকেই এসব শুরু হয়েছে জানিয়ে বিএনপির জানিয়ে ফখরুল বলেন, ‘বিরোধী দলের নেতাকর্মীদের গুম, খুন করা হচ্ছে।

আওয়ামী লীগের কাছে প্রশ্ন রেখে বিএনপি মহাসচিব বলেন, ৭৫ সালে কেন বাকশাল কায়েম করেছিলেন? এজন্য কি জাতির কাছে ক্ষমা চেয়েছিলেন?

আয়োজক সংগঠনের আহ্বায়ক গৌতম চক্রবর্তীর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা ড. সুকোমল বড়ুয়া, বিএনপির কেন্দ্রীয় নেতা কল্পনা রায়, নিপুন রায় প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here