জঙ্গি-সন্ত্রাস বিরোধী আন্দোলন আরো জোরদার করতে হবে : লায়ন মোঃ গনি মিয়া বাবুল

0
396

মোঃ শাহিন:
বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, জঙ্গি-সন্ত্রাস বিরোধী চলমান সামাজিক আন্দোলন আরো জোরদার করতে হবে। বাংলাদেশের জনগণ শান্তিপ্রিয়, এই দেশে মানুষ জঙ্গি-সন্ত্রাসকে পছন্দ করেনা, ঘৃণা করে। জঙ্গি-সন্ত্রাস নির্মূলে সরকার কাজ করে যাচ্ছে। যা বিশে^ প্রসংশিত হয়েছে। ২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিজানের জঙ্গি হামলা ছিল দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও সরকারের বিরুদ্ধে একটি পরিকল্পিত ষড়যন্ত্র। সরকার এই হামলার পরপরই দ্রæত কার্যকর পদক্ষেপ গ্রহণ করায় তাদের ষড়যন্ত্র ব্যর্থ হয়। এই হামলায় জড়িতদের কঠোর শাস্তি কার্যকর করতে হবে। জঙ্গি-সন্ত্রাস নির্মূলে সরকারের কার্যকর পদক্ষেপ অব্যাহত রাখতে হবে। তিনি আরো বলেন, ইসলাম শান্তির ধর্ম, ইসলাম ধর্মের নামে যারা সন্ত্রাস ও জঙ্গি কার্যকলাপ করে। তারা ইসলাম ধর্মের শত্রæ ও মানবতার দুশমন। দেশের তরুণসমাজসহ সকলকে জঙ্গি-সন্ত্রাস বিরোধী সামাজিক আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করতে হবে। এ জন্যে সচেতনতামূলক প্রচারাভিযান প্রয়োজন।
হলি আর্টিজান জঙ্গি হামলার দুই বছর পূর্তি উপলক্ষে নিহতদের স্মরণে ১ জুলাই সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় গণতান্ত্রিক লীগ ও ন্যাপ ভাসানীর উদ্যোগে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানীর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম.এ জলিল, জাসদ নেতা হুমায়ুন কবির, বামফ্রন্টের চেয়ারম্যান ডাঃ এম.এ সামাদ প্রমুখ।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here