জঙ্গিমুক্ত শিক্ষাঙ্গন গড়ে তুলতে শিক্ষকদের কঠোর ভূমিকা দরকার

0
437
জঙ্গিমুক্ত শিক্ষাঙ্গন গড়ে তুলতে শিক্ষকদের কঠোর ভূমিকা দরকার'

খবর৭১ঃ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, মাদক-সন্ত্রাস ও জঙ্গিমুক্ত শিক্ষাঙ্গন গড়ে তুলতে শিক্ষকদের কঠোর ভূমিকা পালন করতে হবে। আর এ জন্য বর্তমান সরকার শিক্ষক সমাজকে অতীতের যেকোনো তুলনায় অধিক মূল্যায়ন ও মর্যাদা দিচ্ছে। রবিবার বিকেলে কাজিপুর শিক্ষক সমাজের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

দেশের প্রতিটি জেলা-উপজেলায় মাদক ও জঙ্গিমুক্ত শিক্ষাঙ্গন গড়ে তোলার আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গ্রাম পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে।

প্রতিটি বিদ্যাপীঠে যেন মানসম্মত পড়ালেখা হয় সে জন্য শিক্ষকসহ সচেতন নাগরিকদের আহ্বান জানান তিনি। উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, এম মনসুর আলী মেডিকেল কলেজ পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বেগম লায়লা নাসিম, ঢাকার আইডিয়াল স্কুলের সাবেক প্রধান শিক্ষক সুফিয়া খাতুন, কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শওকত হোসেন প্রমুখ। মত বিনিময় সভায় উপজেলার ৫৫ মাধ্যমিক স্কুল, ১৮ কলেজ এবং ১১ মাদ্রাসার অধ্যক্ষ ও প্রধান শিক্ষক এবং সুপারগণ উপস্থিত ছিলেন।

তৃণমুল পর্যায়ের সমস্যা তুলে ধরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষক এবং মাদ্রাসা সুপাররা বক্তব্য দেন। তিনি বক্তব্য শোনেন এবং শিক্ষাঙ্গনকে অনিয়ম ও দুর্নীতির উর্ধ্বে রেখে পড়ালেখার সুষ্ঠু পরিবেশ বিনির্মাণে কাজ করা আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here